রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

সিআইপি পুত্র সোহাম খানের জন্মদিন আজ

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৭ Time View

নিজস্ব প্রতিবেদক 

কক্সবাজারের একমাত্র মডেল মোহাম্মদ সাইফুল ইসলাম টিপু (সোহাম খান) এর জন্মদিন আজ।  আজকের এই দিনে মধ্যপ্রাচ্যের আরব আমিরাতে তিনি জন্ম গ্রহণ করেন। তার পিতা মোহাম্মদ ইসমাইল সিআইপি অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় বাংলাদেশের সরকার কতৃক “সিআইপি” উপাধি পাওয়া কক্সবাজারের সন্তান এবং বিশিষ্ট ব্যবসায়ী,সমাজ সেবক এবং আওয়ামী লীগ নেতা

মোহাম্মদ সাইফুল ইসলাম টিপু মডেলিং নাম সোহাম খান সম্প্রতি রাজধানী ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন (বিবিএ) বিষয়ে পড়াশুনা শেষ করেন। 

সোহাম খানের দুবাইতে জন্ম ও বেড়ে ওঠা।  দুবাইতে মাধ্যমিক ও উচ মাধ্যমিক শেষ করে ২০১৬ সালের দিকে বাংলাদেশে আসেন। ছোটবেলা থেকেই ইচ্ছে ছিলো নিজেকে টেলিভিশনের পর্দায় দেখার। সেই ইচ্ছেকে পূর্ণতা দিতে বিভিন্ন এজেন্সি থেকে শুরু করে পরিচিতজনদের মাধ্যমে মিডিয়াতে যোগাযোগ রাখতে শুরু করেন তিনি। অডিশনের জন্য বিভিন্ন জায়গায় গিয়েছেন, অডিশন দিয়েছেন। প্রতিবারই রিজেক্ট হয়েছেন। তারপরও আশা ছাড়েননি এই তরুণ।

৪০ বার অডিশন দেওয়ার পর একটি বিজ্ঞাপনের মডেল হিসেবে সিলেক্ট হন সোহাম। ২০১৭ সালে এয়ারটেলের বিজ্ঞাপন দিয়ে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। এটি নির্মাণ করেছিলেন শংখ দাশ গুপ্ত। প্রথম বিজ্ঞাপনেই ভালো সাড়া পান। এরপর একাধারে কাজ করেন বহু বিজ্ঞাপনে। মডেল হয়েছেন ৫০টিরও বেশি বিজ্ঞাপনে। সেইসাথে কাজ করেছেন নাটক ও মিউজিক ভিডিওতেও। তার বিজ্ঞাপনগুলোর মধ্যে রয়েছে- এয়ারটেল, রবি, বাংলালিংক, গ্রামীণফোন, সেন্টার ফ্রুট, সিঙ্গার, কোকাকোলা, বিএসআরএম, বার্গার কিং, শার্প, দারাজ, প্রাণ আর এফ এল, বঙ্গ বাবা, ইভ্যালি, টিপ চার্জার, কুড়কুড়ে, নিহার আমলা, ফ্রেশ টিস্যু ইত্যাদি। নাটকের মধ্যে রয়েছে ‘অভিশাপ’, যেটি বানিয়েছেন শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস এবং রিফাত আদনান পাপনের ‘প্রিয়তমা’। এছাড়াও ওয়েব সিরিজ ‘জিরো এক্সকিউস’। সেইসাথে প্রস্তাব পেয়েছিলেন সিনেমারও। ২০১৯ সালে শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় শাকিবের ভাইয়ের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পান তিনি। কিন্তু সেটি ফিরিয়ে দেন সোহাম।

সম্প্রতি প্রকাশ পেয়েছে তার নতুন মিউজিক ভিডিও। গ্রামীণফোন প্রযোজিত এ গানের শিরোনাম ‘ভাবনাপুর’। অটোমনাল মুনের কথায় গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন ফুয়াদ আল মুক্তাদির। গানটিতে কণ্ঠ দিয়েছেন ‘নতুন গানের খোঁজে’র ৩য় বিজয়ী সৈয়দ তাহসিন আনজুম তুর্য। ফুয়াদ নাসেরের ভিডিও পরিচালনায় সোহাম খানের সঙ্গে মডেল হয়েছেন সাদিয়া আয়মান। গান ভিডিওটি থেকে বেশ ভালো সাড়া পাচ্ছেন বলেই জানান তিনি। তরুণ এই মডেলের স্বপ্ন বহুদূর যাওয়ার। শুরুটা সহজভাবে না হলেও নিজের আত্মবিশ্বাসের কারণে এখনো কাজ করে যাচ্ছেন আপন মনে। ‘সিঙ্গার’ এবং ফ্রেশ টিস্যু বিজ্ঞাপন দুটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ডও লাভ করে। 

সোহামের ইচ্ছে বিভিন্ন ফিকশন এবং ওয়েব কন্টেন্টে কাজ করার। এছাড়াও এখন ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে বলে বিশ্বাস করেন তিনি। নিজেকে সেসব কাজের সঙ্গে যুক্ত করতে চান। 

পড়াশুনা, অভিনয়ের পাশাপাশি খেলাধুলায় ও সমান পারদর্শী সোহাম খান। দুবাইতে স্ট্রেট ভলিবল প্লেয়ার ছিলেন। ২০১৪ সালে সেখানে স্টেট ভলিবল প্লেয়ার অফ দ্যা ইয়ার এর সম্মাননা পাই। ইন্ডিয়াসহ বেশ কিছু যায়গায় ভলিবল টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিলেন তিনি।

এদিকে সন্তানের জন্মদিনে উচ্ছ্বসিত পিতা মোহাম্মদ ইসমাইল সিআইপি বলেন, সন্তান আল্লাহ প্রদত্ত নেয়ামত। সন্তানকে সুশিক্ষার পথ দেখানো এবং সুপথে গাইড করা প্রত্যেক মা বাবার নৈতিক কর্তব্য। আল্লাহ আমার সন্তানকে পড়াশুনা করিয়ে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ দেয়ায় আমি মহান রবের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার সন্তান যাতে আরো উচ্চ শিক্ষিত হয়ে দেশের মানুষের সেবা করতে পারে সে প্রার্থনা করছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH