শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

সিলেট মেডিকেল ইউনিভার্সিটির খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

Reporter Name
  • Update Time : বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ২৮৯ Time View

মন্ত্রিসভা সিলেট বিভাগে একটি পূর্ণাঙ্গ মেডিকেল ইউনিভার্সিটি প্রতিষ্ঠার খসড়া আইন অনুমোদন করেছে।

মন্ত্রিসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে ‘সিলেট মেডিকেল ইউনিভার্সিটি এ্যাক্ট-২০১৮’-এর খসড়া নীতিগতভাবে অনুমোদিত হয়। আজ তেজগাঁওতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম সচিবালয়ে সাংবাদিকদের বলেন, সিলেট বিভাগের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল, ডেন্টাল এবং নার্সিং কলেজ অথবা প্রতিষ্ঠান এই ইউনিভার্সিটির আওতাভুক্ত থাকবে।

তিনি বলেন, এই বিভাগের যেকোন মেডিকেল কলেজ অথবা প্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত করার একক কর্তৃত্ব থাকবে ইউনিভার্সিটির হাতে।

মন্ত্রিসভা সমঝোতা স্মারক (এমওইউ), আর্টিক্যাল অব এসোসিয়েশন এবং শেয়ারহোল্ডার এগ্রিমেন্টের খসড়া ফেরত পাঠিয়েছে। চট্টগ্রামের বাঁশখালীতে ‘বাংলাদেশ এনার্জি পোর্ট লিমিটেড’ প্রতিষ্ঠায় মন্ত্রিসভায় এ খসড়া পেশ করা হয়েছিল।

জিয়াউল আলম বলেন, কাগজপত্র আরো যাচাই-বাছাই করে মন্ত্রিসভার পরবর্তী বৈঠকে খসড়াটি পেশ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের নেতৃত্বে ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রিসভা কক্সবাজার জেলার মহেশখালীতে রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি পেট্রোবাংলার গ্যাস অনুসন্ধানে সড়ক নির্মাণের জন্য ১১ হাজার ৬১৮ একর সংরক্ষিত বনাঞ্চলে ৯০২টি গাছ কাটার পরিবেশ মন্ত্রণালয়ের একটি প্রস্তাবও অনুমোদন করেছে।

জিয়াউল আলম আরো জানান, রাস্তা নির্মাণের পর একই জায়গায় পাঁচ বছরের মধ্যে গাছ লাগানোর শর্তের ভিত্তিতে এই অনুমতি দেয়া হয়।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH