রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

৮ পুরুষকে পরাজিত করে নৌকা নিয়ে খোদেস্তার চমক

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১২ Time View

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৮ পুরুষ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে ভোটযুদ্ধে জয়ী হয়েছেন কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খোদেস্তা বেগম রীনা।
নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে বেরকারী ভাবে তিনি বিজয়ী হয়েছেন।

খোদেস্তা বেগম রীনার জয়ের বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে।

তিনি জানান, এই ইউনিয়নের ১৬ হাজার ১২৮ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ২৯২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২৯০টি ভোট বাতিল হয়। নৌকা প্রতীক নিয়ে খোদেস্তা বেগম রীনা ৫ হাজার ৯১৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ফ্যান প্রতীকে মো. ইউনুছ পেয়েছেন ৩ হাজার ৪৩৫ ভোট, ঘোড়া প্রতীক নিয়ে মোহাম্মদ সাইফুল আলম পেয়েছেন ৩ হাজার ৭১ ভোট, হাতপাখা প্রতীক নিয়ে মুহাম্মদ শফিউল্লাহ পেয়েছেন ২৫০ ভোট, টেলিফোন প্রতীক নিয়ে মো. সাইফুল ইসলাম পেয়েছেন ২১৭ ভোট, আনারস প্রতীক নিয়ে ইয়াসিন মনির সোহাদ পেয়েছেন ৪২ ভোট, মোটর সাইকেল প্রতীক নিয়ে মুহাম্মদ ওমর ফারুক পেয়েছেন ৩০ ভোট, অটোরিকশা প্রতীক নিয়ে সাদ আল আলম চৌধুরী পেয়েছেন ২৮ ভোট এবং চশমা প্রতীক নিয়ে এয়াকুব পেয়েছেন ১৪ ভোট।

খোদেস্তা বেগম রীনা বলেন, ‘একজন নারী প্রার্থী হয়ে আমি আট প্রতিদ্বন্দ্বী পুরুষ প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছি। এটা আমার জীবনের বড় অভিজ্ঞতা হয়ে থাকবে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া আমানত রক্ষা করতে পেরে ধন্য হয়েছি। আর আমাকে আমার জনগণ যে ভালোবাসে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন তাদের কথা আজীবন মনে রাখবো। দলের নেতাকর্মীসহ যারা আমার জন্য রাতদিন পরিশ্রম করে কাজ করেছেন তাদের কাছে আমি চির ঋণী হয়ে গেলাম। সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তাদের সুখে, দুঃখে সবসময় থাকবো আমি।

এ ব্যপারে নারী জনপ্রতিনিধি কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহেনা আক্তার পাখী বলেন, এ ভাবে প্রতিটি স্থরে পুরুষদের পাশাপাশি নারীরা এগিয়ে গেলে সামগ্রিক ভাবে এগিয়ে যাবে বাংলাদেশ। প্রধানমন্ত্রী যে ভাবে নারী সমাজ কে এগিয়ে নিয়ে যাচ্ছে,তাতে একদিন বিশ্বে বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিনত হবে।
প্রসঙ্গত, রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দ্বিতীয় ধাপের নির্বাচনে কক্সবাজারে দুটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করা দুই মহিলা প্রার্থীর মধ্যে তিনিই জয় লাভ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH