বাড়িআলোকিত টেকনাফঅনিয়ম-অব্যবস্থাপনাসহ নানা অভিযোগ সী সাইড হসপিটালের বিরুদ্ধে! 

অনিয়ম-অব্যবস্থাপনাসহ নানা অভিযোগ সী সাইড হসপিটালের বিরুদ্ধে! 

শাহ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

অপচিকিৎসা, রোগীর স্বজনদের সাথে দুর্ব্যবহার, ভুয়া বিল বানানোসহ নানা অভিযোগে জর্জরিত কক্সবাজার শহরের সী সাইড হসপিটাল।

চিকিৎসকদের বিরুদ্ধে রোগীর প্রতি অবহেলা বা ভুল চিকিৎসার অভিযোগে ঐতিহ্য হারাতে বসেছে এক সময়ের প্রাচীন এই হাসপাতালটি।

স্বাস্থ্য প্রতিটি মানুষের মৌলিক অধিকার। এই মৌলিক অধিকার কে হাতিয়ার বানিয়ে
কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক ধরনের সঙ্ঘবদ্ধ প্রতারক চক্র।

বেসরকারী এই হসপিটালে চিকিৎসা সেবার নামে রোগীদের সাথে প্রতারণার অভিযোগ ভুক্তভোগী স্বজনদের। হসপিটালে আগত মানুষের জীবন নিয়ে তৈরি হয়েছে নানা শঙ্কা।

আর এসব অভিযোগ নিয়ে কক্সবাজার  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ওই সী সাইড হসপিটালে অভিযান চালিয়েছে।

বুধবার (৪ মার্চ) দুপুরে অভিযান পরিচালনা করেন কক্সবাজার  ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইন।

অভিযান কালে রোগীর কাছ থেকে অতিরিক্ত বিল আদায়ের প্রমাণ পান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ওমর আল ফারুক নামের এক ব্যক্তির কাছ থেকে তিন হাজার তিনশত ষাট টাকার নির্দিষ্ট বিলের পরিবর্তে অতিরিক্ত ৯ হাজার বিল আদায়ের অভিযোগের ভিত্তিতে সী সাইড হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মুহাম্মদ ইমরান হোসাইন জানান, আমি আসার পর থেকে একের পর এক বেসরকারী হাসপাতাল ও রেস্টুরেন্ট গুলোর বিরুদ্ধে জমা হচ্ছে অভিযোগ। আজকে অভিযোগের ভিত্তিতে নির্দিষ্ট চিকিৎসা বিলের বাইরে অতিরিক্ত বিল বানানোর কারনে সী সাইড হসপিটালকে জরিমানা করা হয় এবং হসপিটাল কর্তৃপক্ষকে সতর্ক করা হয়। এখানে জনবল কম থাকার কারনে অভিযান পরিচালনা করতে কষ্ট হচ্ছে।  এসব চিকিৎসা সহ বিভিন্ন সেক্টরে  গলাকাটা বাণিজ্যের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।

একইদিন, সী সাইড হসপিটালের আশপাশে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা দায়ে কামাল মেডিকোকে ১ হাজার , ওষুধ নির্দিষ্ট বক্সে না রাখায় প্রেসক্রিপশন ফার্মেসীকে ১ হাজার , ন্যাশনাল ফার্মেসীকে ৫ শত, অসাস্থ্যকর ও অনিরাপদ পরিবেশে খাদ্যপণ্য প্রস্তুত, সংরক্ষণ পরিবেশন ও টেবিলে খাবারের মূল্য তালিকা না রাখার দায়ে বিরাম হোটেলকে ১০ হাজার, বিসমিল্লাহ হোটেল এন্ড ভাতঘরকে ১০ হাজার, নিউ রাজধানী হোটেলকে ১০ হাজার টাকাসহ ৮২ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

এদিকে, হাসপাতাল ও রেস্টুরেন্ট এবং ফার্মেসিতে অভিযান পরিচালনার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সাধুবাদ জানিয়েছেন ভুক্তভোগী, রোগী ও স্বজন এবং সচেতন মহল। তারা এধরনের অভিযান অব্যাহত রাখার আশা প্রকাশ করেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments