বাড়িবাংলাদেশঅর্থনৈতিক উন্নয়নে সমুদ্রসম্পদ কাজে লাগতে হবে: প্রধানমন্ত্রী

অর্থনৈতিক উন্নয়নে সমুদ্রসম্পদ কাজে লাগতে হবে: প্রধানমন্ত্রী

আলোকিত ডেস্ক

দেশের জলসীমায় আইনশৃঙ্খলা বজায় রাখাতে কোস্ট গার্ড সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই সামুদ্রিক সম্পদকে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগতে হবে।

রোববার (১৫ নভেম্বর) বাংলাদেশ কোস্টগার্ডের নতুন ১০টি নৌযানের কমিশনিং অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় দেশের জলসীমায় আইনশৃঙ্খলা বজায় রাখাতে কোস্ট গার্ডের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এই বাহিনীর উন্নয়নে সব ধরণের সহায়তা দেবে সরকার একথা উল্লেখ করে দেশপ্রেম ও সততার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা এখন যে সমুদ্রসীমা পেয়েছি সেই সমুদ্র সম্পদ অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগানোর সুযোগ পেয়েছি। বঙ্গোপসাগর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা সাগর। বিশ্বের অনেক ব্যবসা-বাণিজ্য এখান থেকে চলাচল করে। সেদিক থেকে এখানে আমাদের অধিকার অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়া উপকূলীয় অঞ্চলে যারা বাস করেন তাদের নিরাপত্তা, অর্থনৈতিক উন্নতি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সেদিকে লক্ষ্য রেখে সমুদ্র সম্পদকে আমাদের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগাতে চাই।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ শুরু হওয়ায় সকলকে সাবধানতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেন সরকার প্রধান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments