বাড়িকক্সবাজারআগুন সন্তাসের শিকার কৈয়ারবিলের ২৭ পরিবারের পাশে রেজাউল করিম, খাদ্যসামগ্রী বিতরণ

আগুন সন্তাসের শিকার কৈয়ারবিলের ২৭ পরিবারের পাশে রেজাউল করিম, খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক ডাঙ্গারচর এলাকার সন্ত্রাসী কতৃক ভূমি দখলে নিতে আগুনে বসতঘর পুড়িয়ে দেয়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত ২৭ পরিবারের পাশে দাড়ালেন ককক্সবাজার জেলা আওয়ামিলীগ এর সহসভাপতি, ৯০ এর ছাত্রনেতা ও চকরিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান রেজাউল করিম। শুক্রবার (২২ মে) দুপুরে ক্ষতিগ্রস্ত এই পরিবাররের পাশে গিয়ে দাড়ালেন তিনি।


ওইসময় তিনি কক্সবাজার জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় ২৭টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। অবশ্য ঘটনার দিন থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের সার্বিক পরিস্থিতি নিয়মিত খোঁজখবর নিচ্ছিলেন জেলা আওয়ামিলীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম।


উলে­খ্য, গত ১৪ এপ্রিল ভোররাতে চকরিয়া উপজেলার মাতামুহুরি নদীর তীরে জেগে উঠা চর দখলে নিতে ভূমিদস্যু সন্ত্রাসীরা উক্ত এলাকায় বসবাসরত মানুষের বসতবাড়িতে আগুন দেয়। উক্ত ঘটনায় ২৬ পরিবার সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয় ও একজন নারী নিহত হয়।


করোনা ভাইরাসের মহামারীর খাদ্য সামগ্রী উপহার ও ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকায় আবেগাপ্লুত পরিবার গুলো কান্নায় ভেঙ্গে পড়েন। উক্ত ৩০ পরিবারের পাশাপাশি কর্মহীন ৭০ পরিবারকেও ত্রাণ সামগ্রী উপহার দেন তিনি।


এদিন সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিমের হাত খাদ্য সামগ্রী পেয়েছেন আগুন সন্ত্রাসের শিকার খিলছাদক ডাঙ্গারচর এলাকার নুরুল হোসাইনের ছেলে কৃষক মোহাম্মদ ইসমাইল, মোক্তার আহামদের ছেলে নুরুল হোসাইন, মোজাহের আহামদের ছেলে আনোয়ার হোসাইন ও মোহাম্মদ ফোরকান, আহামদ হোসেনের ছেলে মোজাহের আহমদ, মোজাহের আহামদের ছেলে জাহাঙ্গীর আলম, মৃহ আহামদ হোসেনের ছেলে মোজাম্মেল হক ও মো. জাহেদ, আবুল হোসেনের ছেলে নাসির উদ্দিন, জসিম উদ্দিন ও জমির উদ্দিন, মকবুল আলীর পুত্র আবু তাহের, আবু তৈয়বের ছেলে শাহ আলম, সাহাব উদ্দিন,সালাহ উদ্দিন ও নেজাম উদ্দিন, আবু তাহেরের ছেলে আবু ছালেক ও বশির আহমদ, মৌলভী আব্দুল­াহর ছেলে মো. মোস্তফা, আবুল হোসেনের ছেলে জয়নাল আবেদীন, এজাহার আহামদের ছেলে নবী হোসাইন, আবুল কাশেমের ছেলে আবু হানিফ ও আলী আকবরের পরিবার।


কক্সবাজার জেলা আওয়ামিলীগ এর সহ সভাপতি রেজাউল করিম জানান, বিশ্বের এই ক্রান্তিলগ্নে যে বা যারা এসব সন্ত্রাসী কর্মকান্ড করেছে তাদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে নতুন ভাবে বসতি নির্মানে সরকারি সহযোগিতা কামনা করেন। তিনি আরও বলেন, কক্সবাজার চকরিয়া উপজেলার মানুষের পাশে সারাজীবন ছিলেন আছেন এবং থাকবেন।


খাদ্য সামগ্রী বিতরণকালে সেখানে উপস্থিত ছিলেন, কৈয়াবিল ইউনিয়ন আওয়ামিলীগ এর সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, সহ সভাপতি জাফর আলম সিকদার, পেকুয়া উপজেলা আওয়ামিলীগের সদস্য তৌহিদুল ইসলাম তোহা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিব, কক্সবাজার কলেজ ছাত্রলীগের সহ সভাপতি রিয়াজ উদ্দিন বাপ্পি, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহŸায়ক মোস্তফা, সেফায়েত কবির, সাজ্জাদ, সাদমান, মুরাদ, সাখাওয়াত সহ আরও অনেকে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments