বাড়িআলোকিত টেকনাফআটক ৪ বিজিপিকে ফেরত দিল বাংলাদেশ

আটক ৪ বিজিপিকে ফেরত দিল বাংলাদেশ

মিজানুর রহমান মিজানঃ- 

কক্সবাজারের টেকনাফে অস্ত্রসহ আটক মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) চার সদস্যকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে বৈঠকের মাধ্যমে তাদের মিয়ানমারের কাছে হস্তান্তর করা হয়।

চলতি বছরের ২৫ আগস্ট রাত সাড়ে ৮টার দিকে টেকনাফ সদরের নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীর তীরে অভিযান চালিয়ে বিজিপির ওই চার সদস্যকে আটক করেছিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃত বিজিপির সদস্যরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়নের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো ম্যায়েং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও সিপাহী ক্য ক্য (২৮)।

বিজিবি কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, গত ২৫ অগাস্ট রাতে টেকনাফের নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীর তীর থেকে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরির সময় বিজিবির সদস্যরা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির চার সদস্যকে আটক করেছিল। আটকের সময় তাদের কাছ থেকে একটি এমএ-১১ রাইফেল, ১০টি গুলি, একটি টর্চ লাইট এবং পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়া বিজিপি সদস্যদের বহনকারী একটি স্পিড বোটও জব্দ করা হয়। পরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ঊর্ধ্বতন পর্যায়ে আলাপ-আলোচনার মাধ্যমে তাদের মিয়ানমারের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত হয়।

দুই দেশের পতাকা বৈঠকের মাধ্যমে বুধবার দুপুর ২টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু পয়েন্ট দিয়ে বিজিপির এসব সদস্যকে হস্তান্তর করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments