বাড়িআলোকিত টেকনাফইনানী রাস্তায় গর্ত দুর্ঘটনার ঝুঁকিতে পর্যটকরা

ইনানী রাস্তায় গর্ত দুর্ঘটনার ঝুঁকিতে পর্যটকরা

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজারের উখিয়ার পর্যটন নগরি রুপসী কন্যা ইনানী। দেশ-বিদেশের পর্যটকরা এখানে ছুটে আসেন নিরাপদ ভ্রমণ ও সময় কাটানোর জন্যে। উখিয়ার সোনার পাড়া বাজার হয়ে ইনানী যেতে রাজা শাহ আলমের বাড়ি সংলগ্ন রাস্তায় বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। অসতর্কতায় মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে পর্যটকসহ স্থানীয়রা। বৃষ্টিতে গাছের গোড়া উপড়ে পড়ে বড় গর্ত হয়ে বেহাল দশায় ভোগান্তিতে পড়েছে এ পথে চলাচলকারী যাত্রীরা। স্থানীয়রাও চাইলে গর্ত মাটি দিয়ে ভরাট করে কোনোমতে চলার উপযোগী করতে পারতো।

স্থানীয়রা সড়ক ও জনপদ বিভাগকে দোষ চাপিয়ে দায়িত্ব এড়িয়ে চলার চেষ্টা করতে দেখা গেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, গর্তটি ভরাট করা না হলে যে কোনো সময় দুর্ঘটনায় পড়ে মারাত্মক প্রাণহানির আশংকা রয়েছে।সোনার পাড়া এলাকার রিকসা চালক ছৈয়দুল্লাহ বলেন, আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে রিকসা চালায়। আমাদের অভ্যাস হয়ে গেছে। যারা ঢাকা ও অন্যান্য স্থান থেকে এখানে ইনানী সমুদ্র সৈকত দেখতে আসেন তাদের জন্য বিপজ্জনক।বৃষ্টি বেশি হলে রাস্তা ভেঙ্গে গর্ত আরো বড় আকার ধারণ করবে। তাই তিনি দ্রুত গর্ত ভরাট করে দেয়ার দাবি জানান।

সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোহাম্মদ ইসলাম বলেন, আমরা এই পথ দিয়ে প্রতিদিন হেঁটে বিদ্যালয়ে যায়। বিদ্যালয়ে যাওয়ার পথে দেখি একটি প্রাইভেট কার গর্তের ভেতর পড়ে যেতে চেয়েছিল। একটুর জন্য রক্ষা পেয়েছে। আমাদের যাতায়াতের একমাত্র সড়ক এটি।

স্থানীয় যুবক শহিদুল্লাহ জানান, পণ্যবাহী ট্রাকসহ অসংখ্য যান চলাচল করে এ পথে। তাছাড়া পর্যটকরা নিরাপদে চলাচল করতে এই গর্ত ভরাট করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments