বাড়িকক্সবাজারইয়াবাসহ বন্দুক যুদ্ধে নিহত সাজুর পার্টনার উখিয়ার জসিম ৫ হাজার ইয়াবাসহ আটক!

ইয়াবাসহ বন্দুক যুদ্ধে নিহত সাজুর পার্টনার উখিয়ার জসিম ৫ হাজার ইয়াবাসহ আটক!

নিউজ কক্সবাজার।  

কক্সবাজার শহরের বাসটার্মিনাল এলাকার এএস গেস্ট হাউসে অভিযান চালিয়ে ৫ হাজার পিস ইয়াবাসহ উখিয়া এলাকার চিহ্নিত ইয়াবা কারবারী জসিম উদ্দিনকে আটক করেছে পুলিশ। রোববার ২৫ আগস্ট ভোর ৬ টার সময় ওই গেস্ট হাউসের একটি রুমে অভিযান চালিয়ে তাকে আটক করেন কক্সবাজার সদর মডেল থানার এএসআই রাশেদসহ একদল পুলিশ। আটকের সময় সাজুর স্ত্রীও ছিল। গত ১১ মে রাতে ইয়াবা পাচারকে কেন্দ্র করে কলাতলী বাইপাস সড়কের কাটাপাহাড় এলাকা দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা মাদক ব্যবসায়ী সাগর হোসেন ওরফে সাজু নিহত হন।

জানা গেছে, কক্সবাজার সদর মডেল থানার এএসআই রাশেদ গত শনিবার দিনগত রাতে শহর এলাকায় পেট্রোল ডিউটিতে ছিলেন। রোববার ভোর ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাসটার্মিনাল এলাকার এসএ গেস্ট হাউসের একটি কক্ষে অভিযান চালান। এসময় ওই কক্ষে ইয়াবা বিক্রির জন্য ৫ হাজার পিস ইয়াবা সহ নিহত সাগর হোসেন সাজুর পার্টনার জসিম উদ্দিনকে আটক করা হয়। আটক জসিমের বাড়ি উখিয়ায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ওই সময় অভিযানে নিহত সাজুর স্ত্রীও ছিল বলে জানা গেছে। ইয়াবাসহ আটক জসিমকে সকালেই থানা হেফাজতে আনা হয়।

এদিকে, গত ১১ মে রাতে ইয়াবা পাচারকে কেন্দ্র করে কলাতলী বাইপাস সড়কের কাটাপাহাড় এলাকা দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় নিহত হন মাদক ব্যবসায়ী সাগর হোসেন ওরফে সাজু।

প্রত্যক্ষদর্শী এবং উক্ত গেস্ট হাউস কর্তৃপক্ষ সুত্রেও জানা গেছে, জসিমকে ইয়াবাসহ আটক করেছে। কি পরিমাণ ইয়াবা পেয়েছে, সে বিষয়ে কোন তথ্য দিতে পারেনি তারা।

রোববার সারাদিন এব্যাপারে কোন মামলা হয়নি এবং আটক ইয়াবা কারবারী জসিমকেও রোববার বিকালে পর্যন্ত আদালতে প্রেরণ করেনি। ইয়াবা জসিম আটক হওয়ার পর থেকে তার একভাই মোটা অংকের টাকা দিয়ে দফারফা করার জন্য দিনভর চেষ্টা চালিয়েছে। দেনদরবারও চলেছে দিনভর।

এব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ওসি অপারেশন মো. ইয়াছিনের সাথে যোগাযোগ করা হলে তিনি, বলেন িউখিয়ার ইয়াবা ব্যবসায়ী জসিম নামের কোন ব্যক্তিকে আটক করা হয়নি। এব্যাপারে কোন মামলার বিষয়ও তিনি জানেন না বলে সাফ জানিয়ে দেন।

এব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটক জসিম উদ্দিনকে থানা হাজতে আছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

জসিমকে আটকের ঘটনা সত্যতা নিশ্চিত করে তিনি আরো বলেন, ইয়াবার সঠিক পরিমাণটা আমার জানা নেই।

অভিযোগ রয়েছে, এএসআই রাশেদ ইতোপূর্বেও ইয়াবাসহ বিভিন্ন ব্যবসায়ীকে ধরার পর মোটা অংকের দফারফায় ছেড়ে দিয়েছে। ইয়াবাও গায়েব করেছে অনেক। আবার অনেক নিরীহ লোকজনকে ধরে এনে বাণিজ্যে মেতে উঠেন এবং ইয়াবা দিয়ে ফাঁসানো ও বিভিন্ন জঘন্য মামলায় জড়িয়ে দিয়ে হয়রানীর অভিযোগও অহরহ রয়েছে।

প্রসংগত, আটক ইয়াবা জসিমের পার্টনার গত ১১ মে রাতে ইয়াবা পাচারকে কেন্দ্র করে কলাতলী বাইপাস সড়কের কাটাপাহাড় এলাকা দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা মাদক ব্যবসায়ী সাগর হোসেন ওরফে সাজু নিহত হন। লাশের পাশ থেকে ৩০০ পিস ইয়াবা, একটি দেশে তৈরী বন্দুক, ২টি গুলি ও দুটি খালী খোসা উদ্ধার করা হয়েছিল। নিহত সাজু কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের জানারঘোনা এলাকার মৃত হাজী ইয়াছিন মিয়ার ছেলে। ঘটনার পর থেকেই তার স্ত্রীও এলাকা থেকে উধাও হয়েছিল। পরিবারের কেউই তার লাশ নিতে আগ্রহীও ছিলনা।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments