বাড়িকক্সবাজারঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশের ৫ সদস্য করোনা ‘পজিটিভ’, অন্যরা আতঙ্কে

ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশের ৫ সদস্য করোনা ‘পজিটিভ’, অন্যরা আতঙ্কে

আনোয়ার হোছাইন, ঈদগাঁও

কক্সবাজার সদরের ঈদগাঁও তদন্ত কেন্দ্রর পুলিশের পাঁচ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে পুলিশ স্টেশনের অন্য সদস্যদের মাঝেও আতঙ্ক তৈরি হয়েছে। রোববার (৩১ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে তাদের ৫ জনের করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক) মোঃ আসাদুজ্জামান জানান, স্টেশনের কিছু পুলিশ সদস্যের মধ্যে অসুস্থতা দেখা দিলে কতৃপক্ষের মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।  রোববার প্রকাশিত রিপোর্টে তদন্ত কেন্দ্রের এসআই শেখ ফরিদ আলতাফ, শফিউল ও ইয়াছিনসহ আরো তিন পুলিশ কনস্টেবলের করোনা পজিটিভ বলে নিশ্চিত হওয়া যা।।

তিনি জানান, ইতিপূর্বে এএসআই বিলাশ সরকারও করোনা পজিটিভ হয়ে তাকে হোম আইসোলেশনে পাঠানো হয়। নতুন পজিটিভ হওয়া চার পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে পাঠানো হয়েছে। এছাড়াও জেলা কিংবা উপজেলা প্রশাসন থেকে তদন্ত কেন্দ্র কিংবা অন্য পুলিশ সদস্যদের বিষয়ে নতুন কোন নির্দেশনা এসেছে কিনা জানতে চাইলে বলেন,  ‘এখনো পর্যন্ত কোন নির্দেশনা আসেনি। নির্দেশনা আসলে প্রয়োজনীয় উদ্যোগ নিবেন।

আসাদুজ্জামান বলেন, দেশে করোনা সংকটের শুরু থেকে বৃহত্তর ঈদগাঁও এলাকার বিশাল জনগোষ্ঠীকে করোনার মহামারি থেকে সুরক্ষার লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী ঈদগাঁও তদন্ত কেন্দ্রের সীমিত সংখ্যক পুলিশ সদস্য দিন রাত জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে। যার কারণে আজ পুলিশ সদস্যরা করোনাক্রান্ত । করোনা সংকট থেকে সম্পুর্ণ উত্তরণ না হওয়া পর্যন্ত ঈদগাঁও পুলিশ জনগণের পাশে থাকবে ।
এদিকে করোনা নিয়ে হোম আইসোলেশনে থাকা এএসআই বিলাশ সরকারের সাথে মোবাইলে যোগাযোগ হলে তিনি জানান, রিপোর্ট পজিটিভ হওয়ার পর থেকে ঈদগাঁওস্থ বাসায় আইসোলেশনে আছেন এবং ইতিমধ্যে ১২ তম দিন অতিবাহিত হয়েছে। তিনি অনেকটা সুস্থতা অনুভব করছেন এবং ১৪ তম দিন পূর্ণ হলে আবারো পরীক্ষায় যাবেন ও সকলের দেয়া চেয়েছেন তিনি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments