বাড়িআলোকিত টেকনাফউখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ল ১৯ বসতঘর

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ল ১৯ বসতঘর

উখিয়া প্রতিনিধিঃ-

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯টি ঘর, দোকান ও সিএফএস পুড়ে গেছে।

শুক্রবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে কুতুপালং-২ পশ্চিম ক্যাম্পের ডি-৫ ব্লকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
উখিয়া ফায়ার স্টেশনের লিডার থু সাকই মারমা প্রাথমিক তদন্তে রোহিঙ্গাদের রান্নার গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানান।

তিনি জানান, প্রচণ্ড ঘনবসতিপূর্ণ ক্যাম্পে সারি সারি রোহিঙ্গাদের বসতঘর। সময় মতো পৌঁছে উখিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। মোটা পলিথিনের বেড়া ও ছাউনির ঘরগুলো আগুনের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

কুতুপালং পুরাতন অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি মো. নুর বলেন, অগ্নিকাণ্ডে ছয়টি ঘর, দুইটি দোকান ও ব্র্যাক পরিচালিত একটি শিশু বান্ধব কেন্দ্র (সিএফএস) সম্পূর্ণ পুড়ে যায়। ১৪টি রোহিঙ্গার ঘরের আংশিক ক্ষতি হয়। এত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ অগিকাণ্ডে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি জানান, ব্র্যাকের শিশু বান্ধব কেন্দ্রের রোহিঙ্গা শিক্ষিকা তার ছাত্র-ছাত্রীদের নিয়ে সিএফএস এ পিকনিকের আয়োজন করে। পিকনিকের রান্নার সময় এলপি গ্যাসের চুলা থেকে গ্যাস নিঃসরণ হয়ে এ দুর্ঘটনা ঘটে।
উখিয়ার ফায়ার সার্ভিস স্টেশন সূত্র জানায়, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পাওয়া সম্ভব হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments