বাড়িকক্সবাজারউখিয়াউখিয়ায় ১৫০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতালের উদ্ভোধন

উখিয়ায় ১৫০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতালের উদ্ভোধন

[WD_Button id=20227]

মহামারী করোভাইরাসের চিকিৎসা সেবায় এবার কক্সবাজারের উখিয়ায় ১৫০ শয্যার ডেডিকেটেড আইসোলেশন হাসপাতাল আনুষ্টানিক ভাবে যাত্রা করেছে। উখিয়া-টেকনাফের স্থানীয় মানুষ এবং রোহিঙ্গাদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে এই আইসোলেশন সেন্টারেই চিকিৎসা নেবেন।

বৃহস্পতিবার (২১ মে) সকাল ১১টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এই ডেডিকেটেড আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন।

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্পূর্ণ জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন ইউএনএইচসিআরের অর্থায়নে কোভিড-১৯ রোগীদের জন্য এই হাসপাতাল চালু হয়েছে।

ওই সময় কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকারুজ্জামান চৌধুরীসহ এনজিও সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই আইসোলেশন সেন্টার তৈরিতে এনজিও ‘ব্র্যাক’ এবং ম্যানেজমেন্টের দায়িত্বে থাকবে রিলিফ ইন্টারন্যাশনাল।

উখিয়ায় আনুষ্টানিক যাত্রা করল ১৫০ শয্যার করোনা আইসোলেশন হাসপাতাল

উখিয়ার ডিগ্রী কলেজের উত্তর পাশে উদ্বোধন হওয়া ডেডিকেটেড এই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবায় যতো চিকিৎসা সরঞ্জাম দরকার তা আছে। বিশেষ করে অক্সিজেনসহ সব ধরণের ব্যবস্থা রাখা হয়েছে। তবে এই হাসপাতালে কতজন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবেন তা জানা যায়নি।

ইউএনএইচসিআরের কক্সবাজার প্রধান হিনাকো টোকি জানান, বিশ্বে মহামারি হওয়া সংক্রমিত রোগ করোনাভাইরাসের চিকিৎসা সেবায় উখিয়ায় এই আইসোলেশন সেন্টারটি উদ্বোধন হওয়াতে এখানকার স্থানীয় মানুষ এবং বাস্তুচ্যুত রোহিঙ্গারা চিকিৎসা নিতে পারবেন।

তিনি বলেন, এই আইসোলেশন সেন্টারটি সঠিক সময়ে তৈরি করার ক্ষেত্রে সরকারের অনেক সহযোগিতা ছিল। তাই উখিয়া উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments