বাড়িআলোকিত টেকনাফউখিয়া-টেকনাফ সড়ককে চার লেন উন্নীতকরনে জাইকার সহযোগিতা চাইলেন এমপি বদি

উখিয়া-টেকনাফ সড়ককে চার লেন উন্নীতকরনে জাইকার সহযোগিতা চাইলেন এমপি বদি

নিজস্ব প্রতিবেদকঃ-

সাম্প্রতিক সময়ে মিয়ানমার থেকে রোহিঙ্গা আসার কারনে সৃষ্ট দুর্ঘটনা প্রতিরোধে উখিয়া-টেকনাফ মহাসড়ককে চার লেনে উন্নীত করার জন্য জাপানি উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতা চেয়েছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। শুক্রবার সকালে জাপানে সফররত দুর্যোগ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জাইকার সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে এ প্রস্তাব রাখেন এমপি বদি।
জাইকার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ত্রান ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। এমপি বদি এসময় বলেন, মানবতার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী মিয়ানমার থেকে নির্যাতিত হয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিতি পেয়েছে। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ফলে বিভিন্ন ত্রানের গাড়ী, এনজিও সংস্থার গাড়ী চলাচল বেড়ে যাওয়ার কারনে নানা সময় দুর্ঘটনা ও যানজট বেড়ে গেছে। তাই উখিয়া-টেকনাফ মহাসড়ককে চার লেনে উন্নীত করলে যানজট কমে যাবে।
তিনি ক্ষতিগ্রস্ত উখিয়া-টেকনাফের জনগনকে সহায়তার আহবান জানান।
প্রতিনিধি দলে বাংলাদেশের পক্ষে আরো ছিলেন ত্রান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেব নাথ শম্বু এমপি, মমতাজ বেগম এমপি, শফিকুল ইসলাম শিমুল এমপি ও সৈয়দ আবু হোসেন বাবলা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments