বাড়িআলোকিত টেকনাফউর্মি বিউটি পার্লারে অভিযান, মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী উদ্ধার

উর্মি বিউটি পার্লারে অভিযান, মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী উদ্ধার

বিশেষ প্রতিনিধিঃ-

কক্সবাজার শহরের পূর্ব বাজারঘাটা এলাকায় উর্মি বিউটি পার্লারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী উদ্ধার করেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা। জেলা প্রশাসক কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার বিকালে কক্সবাজার শহরের পূর্ব বাজারঘাটা এলাকায় উর্মি বিউটি পার্লারে অভিযান চালানো হয়।  অভিযানকালে প্রচুর পরিমাণ নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী পাওয়া যায়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী, ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উর্মি বিউটি পার্লার কর্তৃপক্ষকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে। এ সময় উপস্থিত জনতা অভিযানকে স্বাগত জানান।

সম্প্রতি পর্যটন শহর কক্সবাজারে স্টার ওর্য়াল্ড বিউটি পার্লার, সাজ বিউটি র্পালার, মাথেনু বিউটি পার্লার, স্বপ্ন বিউটি পার্লার, মিমি, মিম, নয়ন, হেভেন, জীবন বিউটি র্পালার, ম্যাচিং বিউটি পার্লারসহ শহরের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি নামিদামি পার্লারের বিরুদ্ধে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহারের অভিযোগ ওঠায় এসব প্রতিষ্ঠানের মান ও আস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন সেখানকার নিয়মিত গ্রাহকরা।

শহরের একটি পার্লারে সেবা নিতে আসা ফারজানা জানিয়েছেন, এতো খরচ করা সত্ত্বেও প্রতিষ্ঠানগুলোর এমন আচরণে তিনি বিস্মিত এবং উদ্বিগ্ন।

‘আমরা তো এসব পার্লারে যাই বেটার লুক বা স্কিন ইমপ্রুভ করতে একটা ভালো সার্ভিস পাওয়ার জন্য। শত শত নারী তাদের সার্ভিস নিতে যাচ্ছে, এতো টাকা খরচ করছে। তারপরও যদি তারা উল্টাপাল্টা মেয়াদোত্তীর্ণ পণ্য রাখে, আর কি বলবো! প্রশাসনের উচিত এগুলো নিয়মিত ফলো-আপ করা’, বলেন তিনি।

অভিযোগের তালিকায় শহরের শীর্ষ বিউটি পার্লারগুলোর নাম উঠে আসায়, সেইসব প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিদের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন শহরের কালুর দোকান এলাকার বাসিন্দা সাহাব উদ্দিন।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর আরও কঠোর হওয়া প্রয়োজন বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, ‘ব্র্যান্ড দাবিদার পার্লারগুলোতে মানুষ তার আস্থা নিয়ে যায় যে, এখানে হয়তো সে তার বেস্ট সার্ভিসটা পাবে। কিন্তু সেখানে খারাপ প্রোডাক্ট ব্যবহার করছে। তার মানে এখানকার ব্যবসায়ীরা সৎ নন। আসলে প্রতিটি ক্ষেত্রেই স্বচ্ছতার প্রয়োজন আছে।’

RELATED ARTICLES

Most Popular

Recent Comments