বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইনের জন্মদিন আজ

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইনের জন্মদিন আজ

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইনের আজ শনিবার (১ ফেব্রুয়ারী) জন্মদিন। তিনি ১৯৮১ সালে নরসিংদী জেলার মনোহরদী থানার পীরপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

জন্মদিনে এই পুলিশ কর্মকর্তাকে কক্সবাজারের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শুভেচ্ছা জানিয়েছে। বিশেষ করে শুভেচ্ছা জানিয়ে দেওয়া বার্তা ফেসবুকে ছড়িয়েও পড়ে। এছাড়া কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে অপরাপর কর্মকর্তারাও তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

মোহাম্মদ ইকবাল হোসাইনের পিতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোঃ শওকত আলী ছিলেন প্রাথামিক বিদ্যালয়ের একজন শিক্ষক। এলাকায় বাম রাজনীতির একজন খ্যাতিমান সংঘটক, আদর্শিক শিক্ষক ও মুক্তিযোদ্ধার মেধাবী সন্তান মোহাম্মদ ইকবাল হোসাইন আজ সফল একজন পুলিশ কর্মকর্তা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পুলিশ সায়েন্স নিয়ে এমএসসি পাশ মোহাম্মদ ইকবাল হোসাইন ২০০৮ সালে (বিসিএস) পুলিশ ক্যাডারে যোগদান করেন।  তিনি পুলিশের ডিএমপি,সিলেট, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে অত্যন্ত সুনামের সাথে চাকরি করেছেন । তিনি ২০১৪-১৫ সালের এক বছর মিশনে দায়িত্ব পালন করেছেন অত্যন্ত সুনামের সাথে।

২০১৮ সালের আগস্ট মাসে কক্সবাজার জেলা পুলিশে যোগ দেওয়ার পর থেকে তিনি জেলা পুলিশের সেকেন্ড-ইন-কমান্ড হিসেবে জেলার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করে আসছেন । তিনি ইতিমধ্যে দেশে-বিদেশে ১৯ টি প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।  কক্সবাজার জেলার আইন-শৃংখলাসহ অবৈধ অস্ত্রধারী, মাদককারবারীসহ নানা অপরাধজনক কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রাখায় তিনি আইজিপি পদক প্রাপ্ত হয়েছেন।

আলোকিত টেকনাফ পরিবার মোহাম্মদ ইকবাল হোসাইনের জীবনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments