বাড়িকক্সবাজারকক্সবাজারে অতিরিক্ত দামে বরফ বিক্রি, মাছ বেচাকেনা বন্ধ ঘোষণা

কক্সবাজারে অতিরিক্ত দামে বরফ বিক্রি, মাছ বেচাকেনা বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিনিধি

কক্সবাজারের মৎস্য ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে মৎস্য ব্যবসায়ীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে এ সিদ্ধান্ত নেন।

সমাবেশে বলা হয়, বরফ মালিকেরা সিন্ডিকেট করে বরফের দাম বৃদ্ধি করছেন। একটি বরফ তৈরিতে খরচ হয় ৪০ থেকে ৪২ টাকা। ১০০ টাকায় বরফ বিক্রি করলেও স্বাভাবিক হতো। কিন্তু এখন মালিকেরা সিন্ডিকেট করে সেই বরফ বিক্রি করছে ৩০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত। এতে ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। মাছ মজুদে বরফেই খরচ হচ্ছে বিপুল টাকা। ফলে লাভের বিপরীতে লোকসান গুনতে হচ্ছে মৎস্য ব্যবসায়ীদের। তাই এর প্রতিবাদে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে (ফিশারিঘাট) সব ধরনের মাছ বেচাকেনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত একটি মাছও কেনাবেচা হবে না বলে সাফ জানিয়ে দেন ব্যবসায়ীরা। তাই অবিলম্বে মৎস্য আহরণ স্বাভাবিক ও বেচাকেনা সচল রাখতে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মৎস্য ব্যবসায়ী নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশ শেষে মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবস্থাপকের সঙ্গে মতবিনিময় করেন ব্যবসায়ী নেতারা। এ সময় নুরুল ইসলাম নুরু, জানে আলম পুতুসহ মৎস্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments