বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে উন্নয়ন প্রচারণায় ‍‘মুক্তিযুদ্ধের ঐক্য’

কক্সবাজারে উন্নয়ন প্রচারণায় ‍‘মুক্তিযুদ্ধের ঐক্য’

কক্সবাজার প্রতিনিধি |

সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রান্তিক মানুষের কাছে তুলে ধরতে মাসব্যাপী প্রচারণায় নেমেছে মুক্তিযুদ্ধের ঐক্য। এ উপলক্ষ্যে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে তৈরী করা চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হচ্ছে।

সোমবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৬টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ মিলনায়তনে মাসব্যাপী প্রচারণার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। প্রচারণার প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে, ‘মাননীয় প্রধানমন্ত্রীর বর্ণাঢ্য সংগ্রামী জীবন ও বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন নিয়ে চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রর্দশনী।

মাসব্যাপী প্রচারণা কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। এ উপলক্ষ্যে শহীদ সুভাষ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী ও মুক্তিযুদ্ধের ঐক্যের কক্সবাজারের আহ্বায়ক মোহাম্মদ নজিবুল ইসলাম। সঞ্চালনা করেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল কর।

সিরাজুল মোস্তফা বলেন, এখন দেশ সংকটের মধ্যে আছে। কিছু রাজনৈতিক এতিম নতুন করে মাঠে নেমে ষড়যন্ত্র শুরু করেছে। এর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি আরও বলেন, দেশ গত ১০ বছরে কল্পনার চেয়েও বেশি এগিয়ে গেছে। দেশের এই এগিয়ে যাওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে উন্নয়নের নেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এই প্রচারণার মাধ্যমে জনগণের কাছে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে।

মাসব্যাপী এই উন্নয়ন প্রচারণার উদ্যোগ নিয়েছে মুক্তিযুদ্ধের ঐক্য। মুক্তিযুদ্ধের ঐক্যের আহ্বায়ক কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, সরকার গত ১০ বছরে কি কি উন্নয়ন করেছে সেগুলো এখনো সাধারণ মানুষ সেভাবে জানে না। সাধারণ মানুষের কাছে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে তুলে ধরার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলেও এর প্রচারণা চালানো হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments