বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে কথিত চিকিৎসক আটক

কক্সবাজারে কথিত চিকিৎসক আটক

নকল ওষুধ বিক্রি ও চিকিৎসা সেবার নামে সাধারণ মানুষকে প্রতারণার দায়ে কক্সবাজার শহরের কথিত চিকিৎসকসহ পাঁচজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৭ ডিসেম্বর) এক রুদ্ধশ্বাস অভিযানে তাদের আটক করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাসিমা খাতুন (৪৫) নামে এক নারী অভিযোগ করে বলেন কক্সবাজার শহরের বাজারঘাটা বার্মিজ মার্কেট এলাকার আব্দুল্লাহ গ্যারেজ বিল্ডিংয়ের তৃতীয় তলায় ‘সেবা মেডিক্যাল হল’ নামে একটি প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে যান তিনি। তাকে ভুয়া চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষা ও ভেজাল ওষুধ দিয়ে ১৫ হাজার টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কথিত চিকিৎসক ও কর্মচারীরা। কিন্তু আরও ১৫ হাজার টাকা দেওয়ার জন্য চাপ দেয়। এতে নিরুপায় হয়ে তিনি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়।

মানস বড়ুয়া জানান, অভিযোগ পেয়ে তার নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ‘সেবা মেডিক্যাল হল’ নামে কথিত চিকিৎসা প্রতিষ্ঠানে অভিযান চালান। অভিযানে কক্সবাজার সদরের জালালাবাদ এলাকার মৃত মোজাহের আহম্মেদের ছেলে কথিত ডা. মহিদুল ইসলামকে (৩৩) আটক করা হয়। এ সময় তার অন্যান্য সহযোগীদেরও আটক করতে সক্ষম হয় ডিবি পুলিশ।

আটককৃত অন্যান্যরা হলেন- মো. ইয়াছিন (২৫), নাসির উদ্দিন (২৯), মো. ওসমান (১৯) ও মো. শাহীনকে (৩০)। এ সময় সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।

মানস বড়ুয়া আরও জানান, একই অভিযানে আরেক কথিত কবিরাজ বাজারঘাটার কসতুরী হার্বাল দাওয়া খানার সোলাইমানসহ তার সহযোগীরা পালিয়ে যায়। তবে সেখান থেকেও বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ করা হয়।

প্রতারিত হওয়া বিভিন্ন লোকজনের উদ্ধৃতি দিয়ে মানস বড়ুয়া জানান, সেবা মেডিক্যাল হল এবং কসতুরী হার্বাল দাওয়া খানার মতো কয়েকটি প্রতিষ্ঠান ভুয়া চিকিৎসা এবং নকল ওষুধ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। তারা দালাল নিয়োগ করে গ্রাম থেকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা নিরক্ষর লোকজনকে প্রলোভনে ফেলে তাদের প্রতিষ্ঠানে নিয়ে যায়। সেখানে নানা প্রলোভন এবং ভয়ভীতি দেখিয়ে নকল ও কথিত চিকিৎসক সেবা দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেয়। কিন্তু ভুক্তভোগীরা কোনো সুফল পায় না। ওই সব প্রতিষ্ঠানের পেশাদার দালালরা কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের আশেপাশে অবস্থান করে ওইসব লোকজনকে ফাঁদে ফেলেন।

আটক এবং পলাতক কথিত চিকিৎসকসহ প্রতারকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments