বাড়িকক্সবাজারকক্সবাজারে করোনা প্রতিরোধে ওসির কার্যক্রম ব্যাপক প্রশংসা কুড়িয়েছে

কক্সবাজারে করোনা প্রতিরোধে ওসির কার্যক্রম ব্যাপক প্রশংসা কুড়িয়েছে

শাহ্‌ মুহাম্মদ রুবেল, সম্পাদক
আলোকিত টেকনাফ ডটকম

ক্ষুদ্র এক ভাইরাস (কোভিড-১৯) পাল্টে দিয়েছে পৃথিবীর চিত্র। নভেল করোনা ভাইরাসের বিস্তার রোধে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। তারই ধারাবাহিকতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান কবীরের নেতৃত্বে কক্সবাজারবাসীর কল্যাণে দিন রাত ২৪ ঘন্টা কাজ করছে থানায় নিয়োজিত সকল পুলিশ সদস্যগণ। বর্তমানে দৈনন্দিন কাজের বেশিরভাগ সময়ই কাজ করছে করোনা প্রতিরোধ নিয়ে।

প্রাণঘাতি করোনা সংক্রমন প্রতিরোধে বিভিন্ন স্থানে নিরাপত্তা চৌকি বসিয়ে যাতে করে কোন বাইরের জেলা থেকে কেউ প্রবেশ করতে না পারে সেজন্য তাদেরকে নিরুৎসাহিত করছেন। এসব কর্মকান্ডের ফলে ওসি মো. শাহজাহান কবীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

জরুরী প্রয়োজন ছাড়া বাহির না হওয়া ও জনসমাগম ঠেকাতে বাজার, পাড়া মহল্লায় প্রতিনিয়ত টহল দিচ্ছেন নিয়োজিত পুলিশ সদস্যরা। অন্য জেলার গাড়ী অত্র জেলায় প্রবেশ করতে না পারে তারজন্য শহরের প্রবেশ্মুখে চেকপোস্ট চালু করা হয়েছে। সেই সাথে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নিয়মিত দায়িত্ব পালন করছেন।

জানা যায়, মার্চ মাস থেকে সরকারের সাধারন ছুটি ঘোষণার পর থেকে কক্সবাজারকে প্রানঘাতি করোনা সংক্রমন মুক্ত রাখতে দিনরাত সমানতালে শহরের এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটছেন কক্সবাজার সদর মডেল থানা পুলিশের সদস্যরা। আর এতে নেতৃত্বে দিচ্ছেন খোদ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শাহজাহান কবীর। জেলার বিভিন্ন প্রবেশদারে নিরাপত্তা চৌকি বসিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন মডেল থানা পুলিশ।

বিভিন্ন মোড়ে মোড়ে চেকিং এর মাধ্যমে বাধ্য করা হয়েছে ঘরে থাকতে। জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে বের হলেই মুখোমুখি হতে হয়েছে পুলিশের জেরার কাছে। তাই অনেকটা বাধ্য হয়ে ঘরে বন্দী ছিলেন কক্সবাজারের মানুষ। ঘরে বন্দি থাকার সুফল পাচ্ছে কক্সবাজারবাসী।

ওসি মো. শাহজাহান কবীর বলেন, সারা দেশেই চলছে ক্লান্তিকাল। প্রানঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে দিনরাত সমানতালে কাজ করছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। এতে আক্রান্ত ও মৃত্যুর মিছিলে যোগ হচ্ছেন এসব অকুতভুয়ি আইন প্রয়োগকারী সংস্থার অনেক সদস্য। তার পরেও থেমে নেই করোনা প্রতিরোধে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের কাজ।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সুযোগ নিয়ে এলাকার কোথাও যেন কোনো অপরাধ কার্যক্রম সংঘটিত না হয় তার জন্য কঠোর অবস্থানে রয়েছি আমরা। তিনি জনসাধারণের উদ্দেশ্য বলেন, জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হবেন না ও জনসমাগম এড়িয়ে চলুন। করোনা ভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই, নিজে সচেতন হন এবং অন্যকে সচেতন করুন তাহলেই করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব। ঢাকা, নারায়নগঞ্জসহ অন্য এলাকা থেকে কেউ আসলে থানায় ফোন করে তথ্য দিন। এবং করোনা ভাইরাস সংক্রান্ত সকল নির্দেশনা মেনে চলুন।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments