বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে পর্যটক আগমনে কড়াকড়ি

কক্সবাজারে পর্যটক আগমনে কড়াকড়ি

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাসের প্রভাব বাংলাদেশেও পড়েছে। করোনা ভাইরাসের ঝুঁকি থেকে মুক্তি পেতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি পর্যটন স্পটগুলোতেও কড়াকড়ি শুরু করেছে প্রশাসন।

এরই ধারাবাহিকতায় করোনার ঝুঁকি প্রতিরোধে কক্সবাজার থেকে সেন্ট মার্টিনগামী সকল পর্যটকবাহী জাহাজ শুক্রবার (২০ মার্চ) থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে টেকনাফ উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম।

এ দিকে, বর্তমানে সেন্ট মার্টিনে অবস্থানরত সকল পর্যটককে আজকের মধ্যে সেন্ট মার্টিন ত্যাগ করারও নির্দেশ দেওয়া হয়েছে। এ লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন। নতুন পর্যটক আগমনে নিরুৎসাহিত করা হচ্ছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধ ও জনগণকে সচেতন করতে মাইকিং এবং লিফলেট বিতরণ করা হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে সৈকত এলাকাসহ যে কোনো জনসমাগম এলাকা পরিহার, শিক্ষার্থীদের নিরাপদে ঘরে অবস্থান, টেকনাফ সফরের পরিকল্পনা থাকলে তা পুনর্বিন্যাস করে ঝুঁকিমুক্ত সময় নির্ধারণ করাসহ বেশ কিছু সতর্কতা জারি করেছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে সকলকে স্বাস্থ্য সতর্কতা মেনে চলা, নিজে নিরাপদ থেকে অপরকে নিরাপদ থাকতে সহায়তা করা এবং সর্বোপরি উপরোক্ত সতর্কতা মেনে চলার আহ্বান জানানো হয়েছে। এর ব্যতিক্রম ঘটলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান উপজেলার এ নির্বাহী কর্মকর্তা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments