বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে পৃথক অভিযানে আড়াই লক্ষাধিক ইয়াবা উদ্ধার, আটক-১

কক্সবাজারে পৃথক অভিযানে আড়াই লক্ষাধিক ইয়াবা উদ্ধার, আটক-১

কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় পৃথক দুটি অভিযানে ২লাখ ৬০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এসময় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র্যাব।
৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মেহেদি হোসাইন কবির জানান, বুধবার (৮ জুন) মিয়ানমার থেকে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে রাতে উখিয়া উপজেলার পালংখালী কাষ্টম মোড় এলাকায় অবস্থান নেয় বিজিবি জওয়ানরা। হঠাৎ রাত সড়ে ৮টার দিকে মিয়ানমার থেকে কয়েকজন লোক সীমান্ত পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে বিজিবির উপর গুলি চালায়। এসময় জওয়ানরা আত্মরক্ষার্থে পাল্টাগুলি চালালে চোরাকারবারীরা জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ঘটনা স্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।
তিনি বলেন, জব্দকৃত ইয়াবা গুলো পরবর্তীতে বিনষ্ট করনের জন্য ব্যাটালিয়ন্র মজুদ রাখা হয়েছে।
অপরদিকে, র্যাব ১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিস সুপার বিল্লাল উদ্দিন জানান, (৯ জুন) গভীর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের প্রধান সড়কের পাশে যাত্রী ছাউনীর সামনে ইয়াবা বড়ি ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে অভিযান চালায় র্যাব। এসময় পালানোর চেষ্টা কালে ধাওয়া করে হ্নীলা ফুলের ডেইল এলাকার নূরুল কবিরের ছেলে আবু ছৈয়দ (২৫) কে আটক করা হয়। এসময় তার সাথে থাকা একটি বস্তার ভেতর থেকে ২লাখ ১০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। জিজ্ঞাসা পালিয়ে যাওয়া দুই ব্যক্তি ফুলের ডেইল এলাকার মৃত ইমাম শরীফের ছেলে সোনা মিয়া (৩২) ও মিয়ানমার কাঁচারি বিলের আব্দুল কাদেরের ছেলে (বর্তমান হোয়াইক্যং ইউনিয়নের স্লুইচ পাড়া) মো. রফিক উরুফে বার্মাইয়া রফিক (৩৫) এর নাম স্বীকার করে।
আইনী প্রক্রিয়া শেষে জব্দকৃত মাদকসহ ধৃত আসামীকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র্যাবের এই কর্মকর্তা।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments