বাড়িকক্সবাজারকক্সবাজারে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে সেনা বাজার ও মেডিক্যাল ক্যাম্প

কক্সবাজারে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে সেনা বাজার ও মেডিক্যাল ক্যাম্প

[WD_Button id=20227]

কক্সবাজারে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী দুর্গত ও করোনা ভাইরাসের কারনে কর্মহীন অসহায় মানুষদের বিনামুল্যে সেনা বাজার ও ফ্রি মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে। নিত্য প্রয়োজনীয় চাহিদা পূরণে চাউল, আটা, তৈল, লবন, ডাল সহ বিভিন্ন ধরনের সবজি বিতরন করা হয় ১ হাজার পরিবারে। পাশাপাশি বিনামুল্যে ঔষধ সহ চিকিৎসাসেবা দেয়া হয়েছে ২০০ জন মানুষকে। সেনাবাহিনীর ১০পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে শুক্রবার সকালে সামাজিক দূরত্ব নিশ্চিত করে কক্সবাজার ক্রিকেট স্টেডিয়ামে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিনামূল্যে সরবরাহ করা হয়।
লকডাউন ও সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্পানের কারনে গ্রামের প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত সবজি বিক্রি করতে পারছেনা। সেনাসদস্যরা সরাসরি সেসব কৃষকদের নিকট হতে সবজি ক্রয় করে সেনা বাজারে নিয়ে আসে। ফলে অসহায় মানুষ সহায়তা পাওয়ার পাশাপাশি প্রান্তিক কৃষকরাও তাদের সবজির ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হয়েছেন।
অসহায় এবং প্রান্তিক আয়ের মানুষদের জীবনযাত্রাকে সহজ করার জন্য রামু সেনানিবাসের তত্ত্বাবধানে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। ভবিষ্যতে উপজেলা পর্যায়েও এ ধরনের বাজারের আয়োজন করা হবে বলে জানান রামু সেনানিবাসের কর্মকর্তাবৃন্দ। এছাড়া নিজেদের রেশন বাঁচিয়ে বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কর্মহীন অসহায় পরিবারের মানুষগুলোর হাতে তুলে দিচ্ছেন। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে জনসাধারণকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানে সেনাবাহিনীর ১০টি মেডিক্যাল টিম গতকাল বৃহস্পতিবার থেকে একযোগে কাজ করছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments