বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে ১৫ টন চাল আত্মসাত : পেকুয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে ১৫ টন চাল আত্মসাত : পেকুয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধিঃ-

করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ জন্য সরকারি বরাদ্দের ১৫ টন চাল আত্মসাত করার অভিযোগে কক্সবাজারের পেকুয়ার টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সে পেকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার রাতে মামলাটি দায়ের করা হয় বলে নিশ্চিত করেছেন পেকুয়া থানার ওসি কামরুল আজম।
মামলার বাদী পেকুয়া উপজেলা প্রকল্প কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা থেকে ২০১৯ সালের ২৯ জুলাই মানবিক সহায়তা হিসেবে পেকুয়া উপজেলাকে ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। এরমধ্যে ২৫ মেট্রিক টন চাল বিলি করা হয়। বাকি ১৫ মেট্রিক টন চাল গত ৩১ মার্চ টৈটং ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী অনুকূলে উপ-বরাদ্দ দেওয়া হয়। করোনা ভাইরাসের প্রভাবে হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য বরাদ্ধ দেয়া ওই চাল টইটং ইউপি চেয়ারম্যান খাদ্য গুদাম থেকে ৬ এপ্রিল উত্তোলন করেন। কিন্তু চালগুলো উত্তোলন করা হলেও তিনি চাল বিতরণের কোন তথ্য দেননি, মাষ্টাররোল সহ অন্যান্য কাগজপত্র জমা দেননি। চাল গুলো কি করেছেন সে বিষয়ে বারংবার জানতে চাওয়া হলেও কিছুই না জানিয়ে টৈটং ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী পলাতক রয়েছে। যার কারণে তার বিরুদ্ধে চাল আত্মসাতের মামলা দায়ের করা হয়েছে।
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাত জানান, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলামকে গ্রেফতার করলে সব তথ্য বেরিয়ে আসবে। তাকে গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments