বাড়িকক্সবাজারকক্সবাজার সদর হাসপাতালে বারবার ধর্মঘট, তদন্ত কমিটি

কক্সবাজার সদর হাসপাতালে বারবার ধর্মঘট, তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, আলোকিত  টেকনাফঃ-

কক্সবাজার সদর হাসপাতালে রোগীর স্বজনদের সঙ্গে কর্তব্যরত চিকিৎসকদের অপ্রীতিকর ঘটনার জেরে বারবার ধর্মঘট করছেন চিকিৎসকরা। এ পরিস্থিতিতে বুধবার জেলা প্রশাসনের উদ্যোগে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতালের ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসারকে আহ্বায়ক করে একটি কমিটি গঠিত হয়েছে।

কক্সবাজারের জেলা সদরে ২৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র ৪ এপ্রিল কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের ওপর হামলা চালান রোগীর স্বজনরা। এ ঘটনার প্রতিবাদে হাসপাতালে চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ করে দেন চিকিৎসকরা। এতে টানা চার দিন অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয় রোগীদের। এ অবস্থায় বেশিরভাগ রোগী হাসপাতাল ছাড়তে বাধ্য হন। পরে প্রশাসনিক হস্তক্ষেপে হাসপাতালের কার্যক্রম চালু হলেও গত মঙ্গলবার আবারও অপ্রীতিকর ঘটনা ঘটে। রোগীর স্বজনদের সঙ্গে ফের চিকিৎসকদের অপ্রীতিকর ঘটনার জেরে হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ করে দেন তারা। পরে ওই রোগীর এক স্বজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হলে সন্ধ্যায় হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

এদিকে জেলা সদর হাসপাতালে বারবার অপ্রীতিকর ঘটনার জেরে চিকিৎসকদের ধর্মঘট করার পরিপ্রেক্ষিতে স্থানীয়ভাবে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিষয়টি আলোচনার জন্য সকালে সংশ্নিষ্টদের নিয়ে এক মতবিনিময় সভা আহ্বান করেন জেলা প্রশাসক কামাল হোসেন। তার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, হাসপাতালে সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে। যখন-তখন ধর্মঘট করা কোনোভাবেই কাম্য হতে পারে না।

সভায় স্বাস্থ্য বিভাগের চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক হাসান শাহরিয়ার বলেন, জেলা সদর হাসপাতালে সব ধরনের সেবা আগের মতোই পাওয়া যাবে। তিনি চিকিৎসকদের মানবিক আচরণের মাধ্যমে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

সভায় হাসপাতালে চিকিৎসাসেবা আরও গতিশীল করার জন্য বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. বিধান পাল, প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, বিএমএ সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আলমগীর মহিউদ্দিন প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments