বাড়িআলোকিত টেকনাফকক্সবাজার-২ আসনে ধানের শীষ প্রতীক পাবে না হামিদ আযাদ, আলমগীর ফরিদ বাতিল

কক্সবাজার-২ আসনে ধানের শীষ প্রতীক পাবে না হামিদ আযাদ, আলমগীর ফরিদ বাতিল

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ||

কক্সবাজার-২ ( মহেশখালী-কুতুবদিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিলকারী এএইচএম হামিদুর রহমান আযাদ ধানের শীষ প্রতীক বরাদ্দ পাবেননা। এএইচএম হামিদুর রহমান আযাদ স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করায় আইন অনুযায়ী দশ ডিসেম্বর সোমবার তাঁকে স্বতন্ত্র প্রতীকই বরাদ্দ দেয়া হবে। কক্সবাজারের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন রোববার রাত ৮’২৫ মিনিটে  মুঠোফোনে এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটার্নিং অফিসার মোঃ কামাল হোসেনের কাছে এএইচএম হামিদুর রহমান আযাদকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দোয়ার জন্য বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চুড়ান্ত মনোনয়নপত্র রোববার তাঁকে জমা ও দেন।

এ বিষয়টি জানতে চাইলে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, এএইচএম হামিদুর রহমান আযাদ তাঁর মনোনয়নপত্রের সাথে ধানের শীষ প্রতীক বরাদ্দের অনুরোধপত্র একসাথে প্রাথমিক মনোনয়ন হিসাবে দাখিল না করেন এবং তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে স্বতন্ত্র প্রতীক চেয়ে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাই নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী তাঁকে কোন অবস্থাতেই এখন ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া সম্ভব নয়।

অন্যদিকে, ধানের শীষ প্রতীক বরাদ্দ চেয়ে প্রাথমিক মনোনয়নপত্র দাখিলকারী আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ নির্ধারিত সময়ের মধ্যে অর্থাৎ নয় ডিসেম্বর রোববার বিকেল পাঁচটার মধ্যে ধানের শীষ প্রতীক তাঁকে বরাদ্দ দেয়ার জন্য দলের চুড়ান্ত মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা না হওয়ায় তাঁর মনোনয়নপত্রটি আপনা আপনি সীজ হয়ে গেছে বলে রিটার্নিং অফিসার মোঃ কামাল হোসেন একই সময়ে নিশ্চিত করেছেন।

সুতারং কক্সবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকের কোন প্রার্থী নির্বাচনে আর অংশ নেয়ার সুযোগ নেই।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments