বাড়িআলোকিত টেকনাফকরোনা নিয়ে সচেতনতা সৃষ্টিতে জেলা গোয়েন্দা পুলিশের প্রচারণা

করোনা নিয়ে সচেতনতা সৃষ্টিতে জেলা গোয়েন্দা পুলিশের প্রচারণা

শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কক্সবাজারজুড়ে প্রচারণা চালিয়েছে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ।
বুধবার (০১ এপ্রিল) কক্সবাজারজুড়ে পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের  নির্দেশে এ প্রচারণা চালানো হয়।
জেলা গোয়েন্দা পুলিশেরে সদস্যরা কক্সবাজারে বিভিন্ন এলাকায় এ প্রচারণা চালান।

জেলা গোয়েন্দা পুলিশের কর্মকর্তা এস এম মিজানুর রহমান জানান, করোনা ভাইরাসের বিষয়ে জনগণকে সচেতন করতে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে কক্সবাজারজুড়ে প্রচারণা চালানো হয়েছে। বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়েছে।করোনা ভাইরাস নিয়ে গুজব না ছড়াতে জনগণকে অনুরোধ করেছি।
প্রসঙ্গত, দেশে দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কক্সবাজার জেলা পুলিশ।

করোনা ভাইরাসের প্রতিরোধ সংক্রান্তে পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে প্রতিটি পুলিশ ইউনিটকে বিশেষ নির্দেশনা প্রদান করা হয়েছে। সেই নির্দেশনা মোতাবেক ইউনিটগুলো বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

করোনো ভাইরাস অত্যন্ত ছোঁয়াচে সংক্রামক হওয়ায় মানুষকে যথাসম্ভব ভীড় বা জনসমাগম এডিয়ে চলার পরামর্শ প্রদানের পাশাপাশি সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করা, নিয়মিত সাবান কিংবা হ্যান্ডওয়াশ দিয়ে হাত-মুখ পরিস্কার করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ইত্যাদি বিষয়ে মানুষকে জানানো হচ্ছে।
এ ছাড়াও জনসমাগম না করে প্রচারণা চালানোর কৌশল হিসেবে মাইকিং,স্থানীয় ক্যাবল নেটওয়ার্ক ব্যবহার করার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে পেইজ ব্যবহার করে করোনা ভাইরাসের বিভিন্ন দিক সম্পর্কে জনসাধারণকে সচেতন করছে বাংলাদেশ পুলিশ।

করোনা ভাইরাসের বিষয়ে আতংকিত না হয়ে সচেতন থাকতে এবং কেউ বিদেশ ফেরত হওয়া সত্ত্বেও কোয়ারেন্টাইনে না থাকলে কিংবা কারও কাছে করোনা ভাইরাসে আক্রান্তের বিষয়ে তথ্য থাকলে পুলিশকে জানাতে কিংবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments