বাড়িআলোকিত টেকনাফকরোনা সংকটে ঘরে বসে নামাজ-ইবাদতের পরামর্শ দিলেন আল্লামা আহমদ শফি

করোনা সংকটে ঘরে বসে নামাজ-ইবাদতের পরামর্শ দিলেন আল্লামা আহমদ শফি

খাঁন মাহমুদ আইউব।
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের তান্ডবে লন্ডভন্ড মানুষের স্বাভাবিক জীবন যাত্রা। এই সংকটকালে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ঘরে থেকে নামাজ ও ইবাদত করতে বলছেন দেশের প্রবীন অলেম হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, চট্টগ্রাম আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।
সোমবার নিজস্ব অফিসিয়াল প্যাডে নিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দেশের জনগণের প্রতি এই আহ্বান জানিয়েছেন তিনি।
আহমদ শফী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব আজ করোনা ভাইরাসে আক্রান্ত। আমাদের দেশে বর্তমান পরিস্থিতিতে বেশ ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে এই ভাইরাস আমাদের দেশে মহামারি আকার ধারণ করেছে। আক্রান্তদের অনেকেই মারা যাচ্ছে। এই মুহূর্তে আল্লাহর কাছে দোয়া ও শরিয়তের আলোকে সর্তকতা ছাড়া আর কোনো বিকল্প পথ নেই।
তিনি আরো বলেন, ‘বর্তমানে সরকার ওলামায়ে কেরামের সঙ্গে পরামর্শ করে যেকোনো ধরণের বড় জমায়েত নিষিদ্ধ করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখার আদেশ দিয়েছে। মসজিদে নামাজ ও জুমায় উপস্থিতি সীমিত করতে বলা হয়েছে। শরীয়তের দৃষ্টিতে এ সকল সিদ্ধান্ত ও নির্দেশনা যথার্থ।  দেশের জনগনের এসব মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ।
শুধু সর্তকতা ও ব্যবস্থা গ্রহণ করা আমাদের একমাত্র কাজ নয়, বরং আমাদের পাপ ও অন্যায় থেকে আল্লাহর কাছে ক্ষমা চাওয়ার এখনই সময়। আল্লাহ আমাদের এই মহামারি থেকে রক্ষা করতে প্রত্যেক মুসলিম নর নারীর ইস্তেগফার ও নফল ইবাদত করতে হবে এবং অনাগত দিনে সকল পাপাচার থেকে দূরে থাকার জন্য তওবা করতে হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments