বাড়িআলোকিত টেকনাফখালি পায়ে রোহিঙ্গাদের প্রবেশ পথ পরিদর্শন করলেন প্রিয়াঙ্কা চোপড়া

খালি পায়ে রোহিঙ্গাদের প্রবেশ পথ পরিদর্শন করলেন প্রিয়াঙ্কা চোপড়া

শাহ্‌ মুহাম্মদ রুবেলঃ-

মিয়ানমার থেকে বাংলাদেশে প্রান বাচাঁতে পালিয়ে আসা রোহিঙ্গারা যে পথে এ দেশে প্রবেশ করেছিল সে পথ টি দেখার মধ্য দিয়ে কক্সবাজারে মঙ্গলবার ২য় দিনের কর্মসুচী শুরু করেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। মঙ্গলবার সকাল ৯ টার দিকে ইনানীর হোটেল রয়েল টিউলিপ থেকে বের হয়ে মেরিন ড্রাইভ সড়ক ধরে যান টেকনাফের সাবরাং এলাকায়। সেখান কার খারিয়া খালি পয়েন্ট টি দেখেন। এ পথ দিয়ে সব চেয়ে বেশী রোহিঙ্গা এসছে এ দেশে। এখান থেকে সেনা বাহিনীর সহযোগীতায় আশ্রয় নিতে আসা রোহিঙ্গাদের নিবন্ধন করে পাঠানো হয় বিভিন্ন ক্যাম্পে। গাড়ি থেকে নেমে সেই পথে তিনি কিছু সময় হাঁটাহাঁটি করেন। সেখান থেকে নাফ নদী আর মিয়ানমার দেখা যায়। সেখান থেকে চলে আসার সময় মসজিদের সামনে গাছের নিচে দাঁড়িয়ে ১৫ জন রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলেন। এসময় রোহিঙ্গা শিশুদের তিনি খোজ খবর নেন। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়–য়া জানান, খারিয়া খালী এলাকায় প্রিয়াংকা চোপড়া আসার পর অনেক মানুষের ভিড় জমে যায়। এসময় তিনি স্থানীয় অনেক শিশুর সাথে কথা বলেন। তাদের কৌশল ছাড়া ও স্কুলে যায় কিনা জানতে চান। এরপর টেকনাফের লেদা বিজিবি চৌকির কাছে ইউনিসেফ পরিচালিত শিশুদের খেলাধুলার জন্য তৈরি স্থান পরিদর্শন করেন। পরে তিনি টেকনাফ থেকে সরসরি চলে যান উখিয়ার কুতুপালং এর ১ নং ক্যাম্পে।
কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে আসার খবর টি সোমবার বিভিন্ন দেশী বিদেশী সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের পর আজ তাকে এক নজর দেখতে উখিয়া টেকনাফে স্থানীয় জনগন আর রোহিঙ্গারা ভিড় করে পুরো সড়ক জুড়ে। বিশেষ করে রোহিঙ্গারা হিন্দী ছবি দেখার কারনে রোহিঙ্গাদের মাঝে প্রিয়ংকার অনেক ফ্যান রয়েছে। তাই আজ কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তিনি ক্যাম্প পরিদর্শন করছেন। তিনি কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নারী শিশুদের সাথে কথা বলছেন। আর রোহিঙ্গা নারী শিশুরা তাদের প্রিয় অভিনেত্রীকে কাছে পেয়ে আনন্দে মেতে উঠে ।
এ দিকে আজ দিনের শুরুতে প্রিয়ংকার টেকনাফের লেদা ও উনচিপ্রাং এলাকার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করার কথা থাকলে ও তিনি এ দুটি স্থানে প্রথমে না গিয়ে পরে যান। এ দুটি ক্যাম্প পরিদর্শন করে বিকেল সাড়ে ৩ টার দিকে তিনি হোটেলে ফিরেন।
রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং তাদের অবস্থার খোঁজ খবর নিতে জনপ্রিয় বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে সোমবার কক্সবাজার আসেন।
সোমবার মেরিন ড্রাইভ হয়ে টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করেছেন প্রিয়ংকা
কক্সবাজারের পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, টেকনাফের সীমান্ত ও রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বেলা তিনটার দিকে তিনি ইনানীর হোটেল রয়েল টিউলিপের উদ্দেশ্যে টেকনাফ ত্যাগ করেন। বুধবার সকালে প্রথমে উখিয়ার জামতলী ও পরে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।
ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে আসা ‘ফ্যাশন’ খ্যাত এই অভিনেত্রী আগামী ২৪ মে কক্সবাজার ত্যাগ করবেন বলে জানায় পুলিশ।
প্রিয়াঙ্কা চোপড়া এ সফরে এসেছেন ইউনিসেফের হয়ে। প্রকৃতি, স্বাস্থ্য, শিক্ষা, নারী অধিকার ইত্যাদি বিষয়ে কাজ করে চলেছেন এ বলিউড অভিনেত্রী। এর আগে গত বছর প্রিয়াঙ্কা গিয়েছিলেন জর্ডানে, সিরিয়ান শরনার্থী শিশুদের সঙ্গে সাক্ষাৎ করতে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments