বাড়িআলোকিত টেকনাফখোলা মাঠে নোয়াপাড়া কাঁচা বাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু

খোলা মাঠে নোয়াপাড়া কাঁচা বাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শুরু থেকেই নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। সর্বশেষ জনবান্ধব এবং স্বাস্থ্যকর একটি উদ্যোগ হচ্ছে খোলা মাঠে  সাবরাং নোয়াপাড়া বাজারের কাঁচাবাজার স্থানান্তর প্রক্রিয়া। এই কার্যক্রমের অংশ হিসেবে আজ ইউনিয়নের বৃহত্তম কাঁচাবাজারনোয়াপাড়া বাজারের কাঁচাবাজার স্থানান্তর করা হলো নোয়াপাড়া খোলা মাঠে।

কক্সবাজার জেলা প্রশাসক ও টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশে এই কাঁচাবাজার স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।  বিষয়ে সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন বলেন, নোয়াপাড়া বাজারের কাঁচাবাজার স্থানান্তরের জন্য কাঁচা বাজার সমিতির নেতাদের সঙ্গে এবং ইজারাদারদের সঙ্গে আলোচনা করে কাঁচাবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু করি।

স্থানান্তরিত এই বাজারে আশেপাশের এলাকাসহ সংলগ্ন বিভিন্ন  এলাকার অসংখ্য মানুষ স্বাস্থ্যকর পরিবেশে শাকসবজি, মাছ, মাংসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে পারবেন। বাজারটি দুপুর দুইটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে এবং সামাজিক দূরত্ব রক্ষার উদ্দেশে করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা যতোদিন থাকবে ততদিন এই বাজারের কার্যক্রম অব্যাহত থাকবে।

ইউনিয়নের অন্যান্য এলাকাতেও পর্যায়ক্রমে উম্মুক্ত মাঠে সামাজিক দূরত্ব বজায় রাখার উদ্দেশে এরকম কাঁচাবাজার স্থাপনের প্রক্রিয়া অব্যাহত আছে বলে জানিয়েছেন ইউনিয়নের অভিবাবক নুর হোসেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments