বাড়িআলোকিত টেকনাফঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে মোহাম্মদ ইসমাইল সি আই পি

ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে মোহাম্মদ ইসমাইল সি আই পি

নিজস্ব প্রতিবেদকঃ-

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি ও লকডাউনের কারণে কর্মহীন শ্রমজীবী মানুষ। এসব অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট শিল্পপতি দুবাই প্রবাসী মোহাম্মদ ইসমাইল (সি আই পি)।

এখন পর্যন্ত সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় ১৫০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী  বিতরণ করেছেন বলে জানান এই সি আই পি। পুরো রমজান মাসে নিজ উদ্যোগে আরও খাদ্যসামগ্রী দেবেন বলে তিনি জানান।

মোহাম্মদ ইসমাইল সি আই পি জানান, সালমা খাতুন ও ওলামিয়া ফাউন্ডেশনের উদ্যোগে নিয়মিত এই খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন তিনি। বৃহস্পতিবার থেকে পর্যায়ক্রমে এসব ইফতার সামগ্রী সাবরাং, নয়াপাড়া এবং শাহপরীর দ্বীপে কর্মহীন ও হতদরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়। ইফতার সামগ্রীর মধ্যে চাল-ডাল, তেলসহ রয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্য।

মোহাম্মদ ইসমাইল সি আই পি বলেন, সাবরাং, নয়াপাড়া এবং শাহপরীর দ্বীপসহ  বিভিন্ন জায়গায় আমার সংগঠন ও নিজের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পাশাপাশি নগদ অর্থ দিয়েও সহায়তা করছি। মানুষের জীবন-জীবীকা স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমার এই সাহায্য কার্যক্রম অব্যাহত থাকবে।

সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনায় স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। বাংলাদেশেও থমকে গেছে জীবন-জীবীকার চাকা। কর্মহীন হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। বিশেষ করে অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের অবস্থা শোচনীয়। হতদরিদ্রদের তালিকায় যুক্ত হচ্ছে করোনায় দরিদ্র হয়ে পড়া মানুষ। সবার সহযোগিতা ছাড়া এই মহাদুর্যোগ থেকে সরকার একা মানুষকে পরিত্রাণ দিতে পারবে না। আমাদের সামাজিক দূরত্ব মানতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে। অন্যথায় এই ত্রাণের সাথে করোনাভাইরাসও ছড়িয়ে যাবে।

করোনাভাইরাসের কারণে মানুষ কষ্টে আছে, তাই আমরা চেষ্টা করতেছি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments