বাড়িআলোকিত টেকনাফঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিলিন হওয়া শাহপরীর দ্বীপ এলাকা পরিদর্শনে টেকনাফ ইউএনও

ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিলিন হওয়া শাহপরীর দ্বীপ এলাকা পরিদর্শনে টেকনাফ ইউএনও

জসিম মাহমুদ:: 

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিলিন হওয়া শাহপরীর দ্বীপ এলাকা সরেজমিন পরিদর্শনে গেছেন টেকনাফ উপজেলা প্রশাসন। ১১ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৪টায় শাহপরীর দ্বীপের ক্ষতিগ্রস্ত পশ্চিম পাড়া এলাকায় পৌঁছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান এবং সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা। ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিলিন হওয়া শাহপরীরদ্বীপ পরিদর্শনের সময় উপস্থিত আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ ক্ষতিগ্রস্তদের উদ্যোশ্যে তিনি বলেন যাদের ঘরবাড়ি বিলীন হয়ে গেছে তাদের বসতভিটার জমি যদি খতিয়ানভূক্ত হয়ে তাদের সরকারি খাস জমি বন্দোবস্ত করে বসতি করার সুযোগ দেয়া হবে। যাদের কাগজপত্র নেই সে সব ক্ষতি গ্রস্তদের সহায়তার জন্য তালিকা তৈরির নির্দেশ দেন প্রদান করেন।
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিলিন হওয়া শাহপরীর দ্বীপ মাঝরপাড়া এলাকার একটি মসজিদসহ প্রায় ১০টি বসতবাড়ী বিলিন হয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান মসজিদ নির্মানের জন্য জমি দেখতে বলেন, তিনি এ ব্যপারে যথাযথ সহযোগিতার আশ্বাস দেন।
এছাড়া নির্মানাধীন বেড়িবাঁধের ঠিকাদার কতৃপক্ষকে বেড়িবাঁধ কাজ শেষ হওয়ার আগেই খুব দ্রুত ভাঙ্গন কবলিত এলাকা গুলো রক্ষা করার ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে তিনি সমবেদনা জানান।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments