বাড়িআলোকিত টেকনাফচকরিয়ার এক বিসিএস ক্যাডার করোনা ‘পজিটিভ’

চকরিয়ার এক বিসিএস ক্যাডার করোনা ‘পজিটিভ’

নিজস্ব প্রতিনিধিঃ-

কক্সবাজারে একদিনে সর্বাধিক যে ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সেখানে একজন সরকারি প্রশাসনিক কর্মকর্তাও রয়েছেন। তিনি একজন বিসিএস ক্যাডার। ওই কর্মকর্তা চকরিয়া উপজেলায় কর্মরত।

কক্সবাজার মেডিকেল কলেজের একটি নির্ভরযোগ্য সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২৩ জন সন্দেহভাজন রোগীর করোনা টেষ্ট হয়। এদের মধ্যে ১৭ জনের করোনা ‘পজিটিভ’ আসে। এদের মধ্যে কক্সবাজার জেলার ১৩ জন ও বান্দরবান জেলার ৪ জন রয়েছেন।

সুত্র মতে, কক্সবাজার জেলা নতুন শনাক্ত হওয়া ওই রোগীদের মধ্যে কক্সবাজার সদরের ৫ জন, চকরিয়া উপজেলার ৪ জন, পেকুয়া উপজেলার দুইজন ও উখিয়া উপজেলার দুইজন রয়েছেন।

মেডিকেল কলেজের ওই নির্ভরযোগ্য সুত্র মতে, চকরিয়া উপজেলার যে ৪ জন করোনা ‘পজিটিভ’ হয়েছেন তাদের মধ্যে একজন পদস্থ সরকারি কর্মকর্তা রয়েছেন। বিসিএস ক্যাডার ওই কর্মকর্তা নিয়মিত সরকারি করোনা প্রতিরোধ কার্যক্রমে জড়িত ছিলেন।

প্রসঙ্গত, কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবটিকে ঢাকাস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্টান (আইইডিসিআর) করোনা ভাইরাস পরীক্ষার জন্য নির্ধারণ করেছে। গত পহেলা এপ্রিল থেকে ল্যাবটি চালু হয়েছে।

সংশ্লিষ্ট সুত্র মতে, প্রথম ৬ দিনে ২৪ জন, ৭ এপ্রিল ২৫, ৮ এপ্রিল ২৪ জন, ৯ এপ্রিল ২৭ জন, ১০ এপ্রিল ৩৭ জন, ১১ এপ্রিল ৯ জন, ১২ এপ্রিল ৩২ জন, ১৩ এপ্রিল ২৪ জন, ১৪ এপ্রিল ৩১ জন, ১৫ এপ্রিল ১৭ জন, ১৬ এপ্রিল ৪১ জন, ১৭ এপ্রিল ৩৯ জন, ১৮ এপ্রিল ১৩ জন, ১৯ এপ্রিল ৬৩ জন, ২০ এপ্রিল ৫১ জন, ২১ এপ্রিল ৪০ জন, ২২ এপ্রিল ৬৪ জন, ২৩ এপ্রিল ৫৩ জন, ২৪ জন ১০১ জন, ২৫ এপ্রিল ১৮ জন, ২৬ এপ্রিল ১০০ জন, ২৭ এপ্রিল ১২২ জন, ২৮ এপ্রিল ৭৬, ২৯ এপ্রিল ৯৫ জন ও ৩০ এপ্রিল ১২৩ জন সন্দেহভাজন রোগীর পরীক্ষা করা হয়েছে এই ল্যাবে। সব মিলিয়ে পরীক্ষা হওয়া রোগী সংখ্যা এখন এক হাজার ২৪৯ জন। এদের মধ্যে ৪২ জনের শরীরে করোনাভাইরাসের অস্থিত্ব পাওয়া গেছে।

জেলার প্রথম করোনা রোগীর টেষ্ট হয়েছিল ঢাকাস্থ আইইডিসিআর ল্যাবে। এই রোগীসহ জেলায় ৩৮ জন ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ৫ জন ও বান্দরবান সদরে একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। কক্সবাজারের প্রথম রোগী ও নাইক্ষ্যংছড়ির প্রথম রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments