বাড়িকক্সবাজারচকরিয়ায় গর্ভধারিণী মাকে নির্যাতন সেই ছেলে ও নাতির বিরুদ্ধে মামলা

চকরিয়ায় গর্ভধারিণী মাকে নির্যাতন সেই ছেলে ও নাতির বিরুদ্ধে মামলা

এম.জিয়াবুল হক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের জমিদারপাড়ায় নিজ নামীয় বসতভিটা লিখে না দেয়ায় ৮০ বছর বয়সী বয়োবৃদ্ধা মা আছিয়া বেগমকে ঘরে আটকিয়ে জিম্মি করে  অমানবিক নির্যাতন চালানোর ঘটনায় অভিযুক্ত ছেলে ও নাতির বিরুদ্ধে অবশেষে চকরিয়া থানায় মামলা রুজু হয়েছে।

নির্যাতিত বয়োবৃদ্ধ মা আছিয়া বেগম বাদি হয়ে মঙ্গলবার ১৯ মে মামলাটি করেছেন। আসামীরা হলেন নির্যাতিত নারীর ছেলে আজিজুল হক আলম (৪৪) ও নাতি মেহেরাজুল হক ইয়াদ। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান।

স্থানীয় সুত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জমিদার পাড়া গ্রামের ৮০ বছর বয়সী মা আছিয়া বেগম অবসরপ্রাপ্ত পরিবার পরিকল্পনা বিভাগের অফিস সহকারী  ছিলেন। স্বামী অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মরহুম লেদু মিয়া। ছেলে আজিজুল হক আলম অফিস সহকারী হিসেবে কর্মরত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মায়ের নামীয় সম্পত্তি ছেলের নামে লিখে না দেয়ায় প্রায় ১১দিন যাবত ঘরে আটকিয়ে রেখে মা আছিয়া বেগমকে লোহার রড হাতুড়ী দিয়ে শাররীক নির্যাতন ও মারধর শুরু করে ছেলে ও নাতি।

ঘটনাটি প্রতিবেশি লোকজনের মাধ্যমে মেয়ে ছাদিয়া আক্তার নেলী ও অপর ছেলে সাংবাদিক এমকে আলম (খোরশেদ আলম) সহ আত্বীয়স্বজনরা গত ৭ মে বাংলাদেশ পুলিশের ৯৯৯ নাম্বারে অভিযোগ করেন। এরপর হারবাং ফাঁড়ি পুলিশের সহায়তায় ঘরের একটি কক্ষ থেকে আছিয়া বেগমকে জিম্মিদশা থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

নির্যাতনের এই ঘটনায় বৃদ্ধা আছিয়া বেগম বাদী হয়ে গত ৭ মে চকরিয়া থানায় অভিযুক্ত ছেলে ও নাতির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগটি তদন্ত করার জন্য হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আমিনুল ইসলামকে দায়িত্ব দেন। তিনি তদন্তপুর্বক ঘটনার সত্যতা পেয়েছেন মর্মে চকরিয়া থানায় প্রতিবেদন দাখিল করেন। এরই প্রেক্ষিতে অবশেষে মামলাটি গ্রহন করেন থানা পুলিশ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিবুর রহমান বলেন, লিখিত এজাহারটি পাওয়ার পর হারবাং পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আমিনুল ইসলামকে তদন্তের দায়িত্ব দিই। পরবর্তীতে তিনি তদন্তে ঘটনাটির সত্যতা পেয়ে প্রতিবেদন জমা দিলে অভিযোগটি মামলা হিসেবে রের্কড করা হয়েছে।  তিনি বলেন, এখন মামলার আসামিদের গ্রেফতারে পুলিশের চেষ্ঠা চলছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments