বাড়িকক্সবাজারচকরিয়ায় শুত্রæতার চরম প্রতিশোধ! আ.লীগ নেতার ওপর বর্বর নির্যাতন ভিডিও ক্লিপ ফেসবুকে...

চকরিয়ায় শুত্রæতার চরম প্রতিশোধ! আ.লীগ নেতার ওপর বর্বর নির্যাতন ভিডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল

এম.জিয়াবুল হক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদের ঢেমুশিয়া ইউনিয়নে পূর্ব শুত্রæতার জেরে মো.নুরুল আলম (৭৪) নামের আওয়ামীলীগের এক প্রবীণ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনা ঘটেছে। কতিপয় মহলের ইন্ধনে স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি আনছুর আলমের নেতৃত্বে দুর্বৃত্তদল ঘটনার সময় ওই বৃদ্ধকে বিবস্ত্র করে শাররীকভাবে মারধর করেছে। গতকাল মঙ্গলবার (২ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপ থেকে ঘটনাটি মুর্হুতে সবার নজরে আসে।

ভিডিও ক্লিপে দেখা গেছে, ভিকটিমকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের সময় অভিযুক্ত যুবলীগ নেতা আনছুর জোর গলায় গালিগালজ করতে করতে টেনে ছিড়ে ফেলছে বৃদ্ধা নুরুল আলমের পরনের লুঙ্গি, গেঞ্জি। আর কয়েকজন যুবক তা মোবাইলের ক্যামরায় ভিডিও ধারণ করছে। তবে ওইসময় উল্টো হিতে বিপরীত হবে এই আশঙ্কায় কেউ এগিয়ে আসেনি ওই বৃদ্ধকে বাঁচাতে। এভাবে শাররীক লাঞ্চনা ও হেনস্থা করা হয়েছে বয়োবৃদ্ধ নুরুল আলমকে। গত মাসের ২৪ মে  উপজেলার উপকুলীয় জনপদের ঢেমুশিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ছয়কুড়িটিক্কা পাড়ায় মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে। ভিকটিম নুরুল আলম ছয়কুড়িটিক্কা পাড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে। তিনি স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের প্রবীণ সদস্য।

ঘটনাটির নেতৃত্ব দিয়েছেন স্থানীয় ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আনছুর আলমের নেতৃত্বে একদল যুবক। অভিযুক্ত আনছুর স্থানীয় মৃত মনির উল্লাহ’র ছেলে। এঘটনার পর গত ৩১ মে রাতে বৃদ্ধ নুরুল আলমের ছেলে আশরাফ হোসাইন বাদি হয়ে চকরিয়া থানা একটি এজাহার দায়ের করেন। তবে, এজাহারটি এখনো তদন্তধীন বলে জানা গেছে। এতে আসামী করা হয়েছে- ওই এলাকার মৃত মনির উল­াহর ছেলে বদিউল আলম (৫৫), আনছুর আলম (৩৫),শাহ আলম (৫২), শাহ আলমের স্ত্রী আরেজ খাতুন (৪৮), বদিউল আলমের ছেলে মিজানুর রহমান (২৮), আবদুল জাব্বারের ছেলে রিয়াজ উদ্দিন (৩২), জয়নাল আবেদিন (৩০) এবং মনজুর আলমের ছেলে মো.রুবেল (২৮)।

এজাহারে বাদি দাবি করেছে, গত ২৪ মে আমার বয়োবৃদ্ধ বাবা নুরুল আলম বাড়ির জন্য বাজার করে ঢেমুশিয়া স্টেশন থেকে টমটম গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আনছুর আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী টমটম থেকে আমার বাবাকে নামিয়ে নির্জন স্থানে নিয়ে গিয়ে পড়নে থাকা লুঙ্গি, গেঞ্জি ছিড়ে পেলে। পাশাপাশি মারধর ও অসভ্য গালিগালাজও করে।

কয়েকজন যুবক এসব ঘটনার মোবাইলের ক্যামরাতে ধারণ করে। এসময় আমার বাবা বাঁচাও বাঁচাও বলে শোর-চিৎকার করতে থাকে। পরে ঘটনাটি শোনার পর আমার ছোট ভাই সিএনজি চালক সালাহউদ্দিন স্থানীয় লোকজনসহ ঘটনাস্থলে গিয়ে আমার বাবাকে উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে চিকিৎসা করান।

মামলার বাদি আশরাফ হোসাইন এজাহারে আরো দাবি করেন, ঘটনার সময় আমার বাবার ব্যবহৃত একটি মোবাইল সেট ও পকেটে থাকা নগদ সাড়ে সাত হাজার টাকাও ছিনিয়ে নেয়। আশরাফ হোসাইন আরো বলেন, তুচ্ছ ঘটনার জের ধরে আমার বাবার উপর অমানবিক এই ঘটনাটি গঠিয়েছে ঘটনার অন্যতম সন্ত্রাসী আনছুর আলম। সে স্থানীয় যুবলীগ নেতা হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায়না। তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এমন কোন অপকর্ম নেই যা সে করেনা। আমরা এ ঘটনার সুষ্ট তদন্তপূর্বক প্রশাসনের কাছে বিচার দাবি করছি।

ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জিকু বলেন, তুচ্ছ একটি ঘটনার জের ধরে এমন অমানবিক আচরণ করা হয়েছে বয়স্ক নুরুল আলমের সাথে। তিনি এই এলাকার বয়োবৃদ্ধ। সবাই ওনাকে খুব সম্মান করে। এলাকার কিছু চিহিৃত সন্ত্রাসী ঘটনাটি ঘটিয়েছে। বিষয়টি আমাকে জানানোর পর থানায় এজাহার দেয়ার জন্য পরামর্শ দিয়েছি। ঘটনার বিষয়ে জানতে আনছুর আলমের মোবাইলে অনেকবার চেষ্টা করা হলেও তার মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, এঘটনায় ভুক্তভোগির ছেলে আশরাফ হোসাইন একটি এজাহার দিয়েছি বলে শুনেছি। তবে এজাহারটি এখনো আমার হাতে আসেনি। এজাহারটি হাতে আসলে খুব তড়িৎ ব্যবস্থা নেয়া হবে।

চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) কাজী মো.মতিউল ইসলাম বলেন, বিষয়টা আমি ফেসুবকে দেখেছি। যারা এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেছে মোটেও ভালো কাজ হয়নি। ভুক্তভোগি ওই বৃদ্ধেরও পরিবার-পরিজন রয়েছে। তিনি আরো বলেন, ঘটনার বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য আমি ওসিকে নির্দেশ দিয়েছি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments