বাড়িকক্সবাজারচকরিয়া পহরচাঁদাস্থ বাসভবনে গরীব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণে সালাহউদ্দিন সিআইপি

চকরিয়া পহরচাঁদাস্থ বাসভবনে গরীব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণে সালাহউদ্দিন সিআইপি

এম.জিয়াবুল হক,চকরিয়া

করোনা সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় চারশত দিনমুজুর শ্রমজীবি এবং হতদরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষথেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপি। গতকাল শনিবার ২৩ মে বিকালে  বরইতলী ইউনিয়নের পহরচাঁদাস্থ নিজ বাসভবনে সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ঝুঁকিতে থাকা কর্মহীন অসহায় মানুষের মাঝে ঈদ উপহার তুলে দেন সালাহউদ্দিন সিআইপি। এসময় তিনি দলের অচ্ছল ও অভাবগ্রস্থ নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার হিসেবে নগদ টাকা বিতরণ করেছেন।


সালাহউদ্দিন আহমদ সিআইপির ব্যক্তিগত তহবিলের অর্থায়নে গরীব মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম গিয়াসউদ্দিন, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, সমাজসেবক সামসুদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা কৃষক লীগের যুগ্ম আহŸায়ক জাফর আলম সিকদার, বরইতলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিয়াজুল ইসলাম বাদল, মেম্বার আবদুস শুক্কুর, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আইয়ুব খান মিন্টু প্রমুখ।


ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা সার্বক্ষনিক মনিটরিংয়ের মাধ্যমে করোনা মহামারী থেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন। একইসঙ্গে তিনি জীবিকা হারানো সর্বসাধারণের জন্য খাদ্য সহায়তাও দিচ্ছেন। প্রতিটি পরিবারকে ৩০ কেজি ২০ কেজি ১০ কেজি করে চাল দিচ্ছেন। প্রতিটি ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মাধ্যমে এসব উপহার বিতরণ করা হচ্ছে।


তিনি বলেন, সরকার প্রধান শেখ হাসিনা মানুষের এই দুর্দিনে পাশে রয়েছেন। তিনি এবছর ঈদ উপহার হিসেবে দেশের ৫০ লাখ হতদরিদ্র মানুষকে বিশেষ উপহার হিসেবে ২৫০০ টাকা করে দিচ্ছেন। ইতোমধ্যে সকলেই পেয়ে যাচ্ছেন।


সালাহউদ্দিন সিআইপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের এই ক্রান্তিলগ্নে জনগনের জন্য সবধরণের প্রনোদনা উপহার দিচ্ছেন। কিন্তু কতিপয় মহল সরকারি এসব বরাদ্দ বিতরণের ক্ষেত্রে অনিয়ম করছেন, জনগনের সঙ্গে প্রতারণা করছেন। অনেকে সরকারি বরাদ্দ নিজের নামে চালিয়ে দিচ্ছেন। এই ধরণের কাজের সঙ্গে জগিত থাকলে মাননীয় প্রধানমন্ত্রী কাউকে রেহায় দেবে না। তাই জনগনের সম্পদ জনগনের মাঝে বিতরণ করতে হবে।


তিনি উপস্থিত জনগনের উদ্দেশ্যে বলেন, আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি যাতে অতীতের মতো জনগনের কল্যাণে কাজ করতে পারে। আল্লাহ পাক যাতে মাননীয় নেত্রীকে সুস্থ রাখে। তিনি সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে থাকার অনুরোধ করেন এবং হবে। অপ্রয়োজনে বাইরে বের না হতে আহবান জানান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments