চট্টগ্রামে গান গেয়ে গেয়ে হত্যার ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ

চট্টগ্রাম

আলোকিত টেকনাফ ডেস্ক

চট্টগ্রাম গান গেয়ে গেয়ে নৃশংসভাবে হত্যার ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পাঁচলাইশ মডেল থানা পুলিশ। গত কাল বিকেল থেকে রাত ৯টার মধ্যে নগরীর বিভিন্ন স্থান থেকে এ তিন জনকে গ্রেফতার করে পুলিশ।

আজ সকালে সিএমপির প্রেস ব্রিফিং এ সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( জনসংযোগ) কাজী মো. তারেক আজিক জানান, গত ১৩ আগস্ট রাত আনুমানিক ১০ টা থেকে ১৪ আগস্ট দেড়টার মধ্যবর্তী সময়ে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন ২ নং গেইটস্থ ট্রাফিক চত্বরে গান গেয়ে গেয়ে হাত-পা বেঁধে এবং ট্রাফিক পোস্টের খুঁটির সঙ্গে বেঁধে বেধড়ক মারপিট করে নৃশংসভাবে হত্যা করা হয় ভিকটিম ২৪ বছর বয়সী মোঃ শাহাদাত হোসেনকে। হত্যার পর ১৩ আগস্ট দিবাগত রাতের অন্ধকারে মৃত শাহাদাতকে পাঁচলাইশ মডেল থানাধীন বদনাশাহ মাজারসংলগ্ন রাস্তার সামনে অজ্ঞাতনামা লোকজন ফেলে চলে যায়। পরে পাঁচলাইশ মডেল থানা পুলিশ ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় লাশ উদ্ধার করে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে পাঁচলাইশ মডেল থানা হত্যা মামলা দায়ের করা হয়।

ব্রিফিং এ কর্মকর্তা জানান, গত ১৪ আগস্ট এ ঘটনা ঘটলেও সম্প্রতি উক্ত বর্বরোচিত ও নৃশংস হত্যাকাণ্ডের ঘটনার ভিডিয়ো ফুটেজ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ভাইরাল হওয়া ভিডিয়োর সূত্র ধরে গোপন সূত্রে প্রাপ্ত তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় উক্ত হত্যাকাণ্ডের ঘটনায় “চট্টগ্রাম ছাত্র জনতা ট্রাফিক গ্রুপ” নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ শনাক্ত করা হয়। সেই সূত্র ধরে গ্রুপটির অ্যাডমিন ও হত্যাকাণ্ডের মূলহোতা ফরহাদ আহমেদ চৌধুরী প্রকাশ জুয়েলকে (৪২) শনাক্ত করা হয়। গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তথ্য-প্রযুক্তির সহায়তায় পাঁচলাইশ মডেল থানার একটি অভিযানিক টিম গতকাল ২৪ সেপ্টেম্বর বিকাল ৫টায় নগরীর বিপ্লব উদ্যান এলাকা থেকে ফরহাদ আহমেদ চৌধুরী জুয়েল (৪২)-কে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা শিল্পকলা একাডিমির সামনে থেকে উক্ত ‘‘চট্টগ্রাম ছাত্র জনতা ট্রাফিক গ্রুপ’’-এর সক্রিয় সদস্য মো. সালমান (১৬)-কে এবং রাত ৯টায় দুই নম্বর গেইট মসজিদ গলী এলাকা থেকে আনিসুর রহমান ইফাত (১৯)-কে গ্রেফতার করা হয়।

জড়িত অন্যান্যদেরও ভিডিও ফুটেজ পর্যালোচনার মাধ্যমে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ।

Spread the love