বাড়িআলোকিত টেকনাফচার পুলিশসহ ৭ জনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর

চার পুলিশসহ ৭ জনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর

শাহ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

কক্সবাজারের টেকনাফ থেকে সিনহা হত্যা মামলায় চার পুলিশ সদস্য ও পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষী সহ প্রত্যেককে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার (১২ আগস্ট) বেলা ১১টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তামান্না ফারাহ এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ সহ তিন আসামীকে ৭ দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন। বাকি চার পুলিশ সদস্যদের দুদিন ধরে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে গত সোমবার নতুন করে ১০ দিনের রিমান্ডের জন্য আদালতে আবেদন করেছিলেন। একইভাবে মঙ্গলবার পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করে তাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ দুটি আবেদনের শুনানি ছিল আজ বুধবার।

আদালত আবেদন দুটির শুনানি শেষে প্রত্যেককে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কক্সবাজার আদালতের পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার দাশ এর সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গ , গত ৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো: রাশেদ খান। পরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পক্ষ থেকে একটি উচ্চ তদন্ত কমিটি গঠন করেন। একইভাবে ওসি প্রদীপ ও দায়িত্বরত পরিদর্শক লিয়াকত আলীসহ ৯জনকে আসামী করে সিনহার বোন কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি কক্সবাজার র‌্যাব ১৫ তদন্ত করছেন। উক্ত মামলায় ওসি প্রদীপ সহ ৩জনকে ৭দিন রিমান্ড ও অন্যান্য আসামীদের ২দিন করে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। গত ৭ আগস্ট ওসি প্রদীপ সহ ৭ আসামিকে সাময়িক বরখাস্ত করেন পুলিশ সদর দপ্তর। মামলাটি এখনো তদন্তাধিন রয়েছে। ওসি প্রদীপ সহ ৭ আসামী এখনো কারাগারে রয়েছে। একই ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ৯ আগস্ট সিনহার সহযোগী শিপ্রা দেব নাথ ও ১০ আগস্ট সাহেদুল ইসলাম সিফাত জামিনে কারাগার থেকে মুক্তি পান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments