বাড়িআলোকিত টেকনাফজন্মদিনে শুভাকাঙ্খীদের ভালোবাসায় সিক্ত মোহাম্মদ ইসমাইল সিআইপি !

জন্মদিনে শুভাকাঙ্খীদের ভালোবাসায় সিক্ত মোহাম্মদ ইসমাইল সিআইপি !

মিজানুর রহমান মিজান, টেকনাফ ::দেশ প্রেমিক সফল প্রবাসী ব্যবসায়ী,বিদেশের মাটিতে হাজারো বাংলাদেশেী শ্রমিকের কর্মসংস্থানের স্বপ্নদ্রষ্টা,জেলার ২বারের সিআইপি সন্মানে ভূষিত কক্সবাজার জেলা আওয়ামী রাজনীতির পরিক্ষিত কর্মী মোহাম্মদ ইসমাইল(সিআইপি)র জন্মদিন ছিল

গতকাল ১৫ সেপ্টেম্বর। বিশেষ আয়োজন বিহীন সাদামাটা ভাবে এ বারের জন্মদিনটি পালন করেন সিআইপি মোহাম্মদ ইসমাইল , তবুও অগনীত শুভাকাঙ্খী , বন্ধুমহল , ভক্ত অনুরাগী ও একান্ত আপনজনের স্বতস্ফুর্ত উপস্থিতি আর আন্তরিক ভালোবাসায় সিক্ত সিআইপি মোহাম্মদ ইসমাইল । জানা যায় কক্সবাজারস্থ নিজ বাসভবনে এ জন্মদিনের অনুষ্ঠান সম্পন্ন হয় । সাধারণ ভাবে পালনকরা জন্মদিনটি অসাধারণ ও প্রেমের সৌরভে সৌরভিত ও প্রানবন্ত হয়ে উঠে । দুঃখ সুখে ভরা , হাসি কান্না , আলো আধারের ক্ষনস্থায়ি এ ভূবনে সবার কিছু না কিছু অপূর্ণতা থেকেই থাকে সেটা বলতে গেলে বিধিরই রহস্যভরা বিধান , তবুও মানুষ ভালোভাবে বাচতে চায় , স্বপ্ন দেখে নিজের পাশাপাশি পরিবারের এবং কিছু ব্যতিক্রমী সম্ভাবনা দিয়ে যেতে চায় দেশের জন্য প্রিয় মায়ের মমতাভরা দেশের মানুষের জন্যএবং আগামীর প্রজন্মের জন্য । নিজ কর্মে,সৃষ্ঠিশীলতায় রেখে যেতে চায় সেরা সব অর্জন । যে গুলি মানুষের অন্তরের মাঝে , দেশের অগ্রযাত্রায় স্বাক্ষর রাখতে সক্ষম হবে যুগ থেকে যুগান্তরে । সেসব আলোকিত অসাধারণ মানুষের একজন দেশের সর্ব দক্ষিন ভূখণ্ডের ঐতিহ্য ও ইতিহাসে পরিপূর্ণ শাহ্ পরীর দ্বীপে জন্মগত মানবিক ও স্বজন প্রিয় মোহাম্মদ ইসলাম সিআইপি ।প্রাকৃতিক সম্পদে প্রকৃতির সাথে মিতালি আর তার কাছে মানবতার শিক্ষা পাওয়া এ সম্ভাবনাময় দেশপ্রেম চেতনায় বেড়ে উঠা এ মানুষটি ।

জিবিকার অন্বেষনে আর কপালের লিখন যোগ হয়ে জিবনের কোন একদিন পাড়ি জমায় মধ্য প্রাচ্যদেশীয় আরব আমিরাত(দুবাই শহরে) । শান্ত শিষ্ট হাসি মুখে সবার সামনে নিজেকে উপস্থাপন করার যাদুকরি আচরন ও স্বল্প সময়ে মানুষের মন জ্বয় করতে পারা জুড়িহীন সিআইপি মোহাম্মদ ইসমাইলের ব্যবসায়িক ক্যরিয়ার শুরু করেন মরু রাজ্যের এই স্বপ্নের দুবাই শহরে । আপন যোগ্যতা , সততা , নিষ্ঠা ও আমানতদারী চারিত্রিক বৈশিষ্ট্যের সুনিপুন কৌশল আর নিরলস পরিশ্রম এই রেমিট্যান্স যুদ্ধা সিআইপি ইসমাইলের ব্যবসায়িক ক্যরিয়ারে এনে দেয় আকাশ সমান সফলতা । হয়ে উঠেন দুবাইয়ের বাঘা বাঘা বিজনেস মেগনেটদের অন্যতম একজন । নিজের ফার্মে কর্মসংস্থানের ব্যবস্থা হয় শত শত বাংলাদেশী বেকার শ্রমীকের । বিদেশে থেকেও দেশের প্রতি মমত্ববোধ আর দেশীয় শিক্ষা সংস্কৃতি আচার রেওয়াজ ও ধর্মীয় মুল্যবোধ কখনও ভূলেননি । স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি মোহাম্মদ ইসমাইল ধারন করেন , লালন করেন ও পালন করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী , স্বাধীন বাংলাদেশের স্থপতি , বাংলার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে । জড়িত হয়ে পড়েন কক্সবাজার জেলা যুবলীগের রাজনীতিতে এবং দলের দুঃসময়ে সময়ের সঠিক গুরুত্বপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ডে অগ্রনী ভূমিকা রাখতে সক্ষম হন । দেশের জাতীয় অর্থনীতিতে যোগ হয় দেশের সিমানা পেরিয়ে আন্তর্জাতিক ভাবে সফলতা পাওয়া এই রেমিট্যান্স যুদ্ধা মোহাম্মদ ইসমাইল । জন্মদিনের এক বার্তায় দেশি এবং প্রবাসি সকল পরিচিতজন,ব্যবসায়িক ও বন্ধুদের শুভেচ্ছা শুভকামনা ও দোয়া জানিয়েছেন সিআইপি মোহাম্মদ ইসমাইলপাশাপাশি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

সাদামনের অসাধারণ এ মানুষটি সারাজীবন সুখে দুঃখে জনগনের পাশে থেকে সামর্থানুযায়ী সেবা অব্যাহত রেখে যাবারও প্রত্যয় ব্যক্ত করেন। উন্নয়নের অগ্রযাত্রায় জননেত্রী শেখ হাসিনার ধারাবাহিক এই উন্নয়ন যজ্ঞের ভূয়শী প্রশংসা করেন সিআইপি মোহাম্মদ ইসমাইল । এবং দেশের চলমান অব্যাহত সন্ত্রাস মুক্ত মাদকমুক্ত জঙ্গিমুক্ত ও মানবপাচার মুক্ত স্বনির্ভর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার অনবদ্য দূরদর্শি নেতৃত্বের জন্য মহান আল্লাহর দরবারে প্রিয় নেত্রীর সু স্বাস্থ্য ও দির্ঘায়ু কামনা করেন।দেশের সকল কাজে সকলের সাথে কাধে কাধ মিলিয়ে সহযোগিতা ও কাজ করে যাবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন। কক্সবাজার জেলা যুবলীগ নেতা মোহাম্মদ ইসমাইল সিআইপি, র জন্মদিনে
দেশে – বিদেশে, এবং কক্সবাজার জেলা আওয়ামী পরিবার ও শুভাখাংঙ্খী যারা প্রিয় নেতা সিআইপি ইসমাইলকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন তাদের সবাইকে মোহাম্মদ ইসমাইল সিআইপির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।সবাইকে ধন্যবাদ, সবার জন্য শুভ কামনা ব্যক্ত করেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments