বাড়িআলোকিত টেকনাফজাঁকজমকভাবে টেকনাফ হাসপাতালে মুজিববর্ষ উদযাপন

জাঁকজমকভাবে টেকনাফ হাসপাতালে মুজিববর্ষ উদযাপন

স্টাফ রিপোর্টার, আলোকিত টেকনাফঃ-

‘মুজিববর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ’ এই শ্লোগানকে সামনে রেখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী জাঁকজমকভাবে উদযাপন করেছেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

মুজিববর্ষ উপলক্ষ্যে ১৭ মার্চ মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করেন। এ মুজিববর্ষে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয়, বৃক্ষরোপন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্টিত হয়। পরবর্তীতে কেক কেটে ও দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। তবে মুজিববর্ষ উপলক্ষে হাসপাতালকে বিভিন্ন রুপে সাজানো হয়েছে। বসানো হয়, বিভিন্ন দিক নির্দেশনা মূলক বিল বোর্ড ও টিভি ডিসপ্লে। এছাড়া পুরো হাসপাতালকে নিয়ে আসা হচেছ সিসি টিভির আওতায়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রæতির্পূণ চাকমা, মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, উখিয়া-টেকনাফ পিএমএর চেয়ারম্যান শাহা আলম প্রমুখ। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের সকল মেডিকেল অফিসার, সহকারিসহ বিভিন্ন সংগঠনের নেতারা। পাশাপাশি মুজিববর্ষ এই দিনে মানসিক রোগীদের তহবিল মারোত সংগঠনের উদ্যোগে করেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।

ডা. টিটু চন্দ্র শীল বলেন, ‘‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমাদের জন্য একটি বিরল সৌভাগ্যের বিষয়। তবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর কর্মসূচি বিশাল আয়োজন ছিল। কিন্তু জনগণের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী তা সংক্ষিপ্ত করেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তবে মুজিববের্ষের সব ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।’

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments