বাড়িআলোকিত টেকনাফটেকনাফে সৌদি প্রবাসী ব্যবসায়ীর অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে সঙ্ঘবদ্ধ একটি প্রতারক...

টেকনাফে সৌদি প্রবাসী ব্যবসায়ীর অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে সঙ্ঘবদ্ধ একটি প্রতারক চক্র 

নিজস্ব প্রতিবেদক 

সাবরাং ইউনিয়নের পানছড়ি পাড়ার দুদু মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক। জীবনের গুরুত্বপূর্ণ ২৬ টি বছর কাটিয়েছে প্রবাসে। রেমিটেন্স পাঠিয়ে অবদান রেখেছে জাতীয় অর্থনীতিতে। সারা জীবনের সঞ্চয় নিয়ে বৈধ ব্যবসা বানিজ্য করার উদ্দেশ্যে দেশে ফিরে আসে।

কিন্তু, দেশে এসে সঙ্ঘবদ্ধ একটি প্রতারক চক্রের খপ্পরে পড়ে নিঃস্ব হয়েছে। এই প্রতারক চক্রের জালে পা দিয়ে আরো অনেককে অসহায় হয়ে ভিটেমাটি ছেড়ে অন্যত্র চলে যেতে হয়েছে।

এই প্রতারক চক্রের প্রধান টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকার সৈয়দ আহমদের ছেলে মোঃ বেলাল (৩০) এবং তার ভগ্নিপতি একই এলাকার মৃত সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ জোবায়ের। জোবায়ের পূর্বে সেন্টমার্টিনে বসবাস করতো বলে জানা গেছে। সেন্টমার্টিনে থাকাকালীন সময়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে ব্যবসা-বাণিজ্যের কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে এখন নাজির পাড়ায় বসবাস শুরু করেছে।

বেলাল এবং জুবাইর প্রবাসী ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের পুর্ব পরিচিত৷ সে সুবাদে পোল্ট্রি ফার্ম এবং মাছ ব্যবসার কথা বলে এক বছরের মধ্যে পরিশোধ করার শর্তে লোন চান বেলাল এবং জুবাইর।

২৪ এপ্রিল,২০১৮ সাল সকাল ১১ টায় সাবরাং বাজারের মেসার্স আব্দুর রাজ্জাক পোল্ট্রি ফিড ও মেডিসিন সেন্টারে কয়েক জন সাক্ষীর উপস্থিতিতে খালি স্টাম্পে সাক্ষর নিয়ে জুবাইরকে ৩২ লাখ টাকা হাওলাদ দেন রাজ্জাক।

একই জায়গায় দুপুর ২ টার দিকে আরও ২২ লাখ টাকা হাওলাদ দেন বেলালকে। এই নিয়ে বেলাল এবং জুবাইরকে দুই দাগে ৫৪ লাখ টাকা হাওলাত দেন আব্দুর রাজ্জাক৷

এক বছর পার হলে রাজ্জাক তাদেরকে টাকা ফেরত দেওয়ার কথা বললে তারা চারটি চেক প্রদান করেন৷ ইসলামী ব্যাংক টেকনাফ শাখার দুইটি একাউন্টের অনুকূলে চারটি চেক ইস্যু করেন চলতি বছরের ২ই জুলাই।

৫ জুলাই চেক চারটি নগদ করতে গেলে তাদের দুইটি একাউন্টে পর্যাপ্ত টাকা নাই বলে ব্যাংক থেকে জানানো হয়।

এসব বিষয় নিয়ে তাদের সাথে যোগাযোগ করা হলে তারা তালবাহনা শুরু করে।

এরপর আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে চলতি মাসের ১ তারিখ বেলাল এবং জুবাইরের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন রাজ্জাক। মামলা নংঃ সি আর ৩৩৪/৩৩৫ ২০২২।

আব্দুর রাজ্জাকের আইনজীবী শহীদ উল্লাহ জানান, আদালত তাদের দুইজনের বিরুদ্ধে সমন জানি করেছেন। আগামী মাসের ৩১ তারিখ তাদের সশরীরে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেছেন।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments