বাড়িআলোকিত টেকনাফটেকনাফের আলোকিত সন্তান ফাহাদের অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন

টেকনাফের আলোকিত সন্তান ফাহাদের অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন

নিউজ ডেস্ক

টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের কৃতি সন্তান রাশেদুর রহমান ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছেন। অস্ট্রেলিয়া ইনস্টিটিউট অব হাইয়ার এডুকেশন অধিভুক্ত সিডনি ম্যাকুয়ারি ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অব অ্যাকাউন্টিং বিষয়ে পড়াশুনা শেষ করে তিনি এ ডিগ্রী লাভ করেন।  গতকাল ১৭ জুন ( বৃহস্পতিবার ) ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্টানে তাকে সনদ ও অন্যান্য পুরষ্কার তুলে দেয়া হয়। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার সিডনিতে ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত ম্যাকুয়ারি ইউনিভার্সিটি একটি আন্তর্জাতিক মানসম্পন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান।

রাশেদুর রহমান ফাহাদের জন্ম টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়া গ্রামে।  তার বাবা বিশিষ্ট ব্যবসায়ী,সমাজ সেবক, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান।  তিনি সাবরাং ইউনিয়নের সাবেক মেম্বার ছিলেন। 

তার দাদা মরহুম হাজী আলী হোসাইন টেকনাফ দক্ষিণ জনপদের একজন সুপরিচিত ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজ সেবক ছিলেন। ফাহাদ টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এবং শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব রশিদ আহমদের ভাতিজা।

জৈষ্ঠ্য পুত্র রাশেদুর রহমান ফাহাদের অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষা অর্জনে আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করেছেন বাবা আলহাজ্ব হাবিবুর রহমান। তিনি বলেন, সন্তান আল্লাহ প্রদত্ত নেয়ামত। সন্তানকে সুশিক্ষার পথ দেখানো এবং সুপথে গাইড করা প্রত্যেক মা বাবার নৈতিক কর্তব্য। আল্লাহ আমার সন্তানকে বিদেশে পড়াশুনা করিয়ে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ দেয়ায় আমি মহান রবের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার সন্তান যাতে আরো উচ্চ শিক্ষিত হয়ে দেশের মানুষের সেবা করতে পারে সে প্রার্থনা করছি।

এ বিষয়ে রাশেদুর রহমান ফাহাদ বলেন, মা-বা, আত্মীয় স্বজন ও সকলের দোয়ায় টেকনাফের একটি প্রান্তিক জনপদ থেকে অস্ট্রেলিয়ায় এসে গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করতে পেরে আল্লাহর কাছে শোকরিয়া প্রকাশ করছি। ভবিষ্যতে আরো উচ্চতর ডিগ্রী অর্জন করে নিজেকে দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত করতে ইচ্ছে আছে। আমি আমার ভবিষ্যত পথ চলায় সকলের কাছে দোয়া প্রার্থী।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments