বাড়িআলোকিত টেকনাফটেকনাফের ইউপি নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার-২৬: চেয়ারম্যান-৪, সাধারণ সদস্য-২২

টেকনাফের ইউপি নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার-২৬: চেয়ারম্যান-৪, সাধারণ সদস্য-২২

খাঁন মাহমুদ আইউব, বিশেষ প্রতিনিধি।

কক্সবাজারের টেকনাফ উপজেলার ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান ও সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন মোট ২৬ জন। চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে ২২ জন। এছাড়াও চেয়ারম্যান পদে প্রার্থীতা বৈধতা পেয়েছে ৪ জন।

বুধবার (২৪ মার্চ) টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বেদারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১৯ মার্চ প্রার্থিতা যাচাই-বাচাই শেষ দিন চেয়ারম্যান পদে ৩৫ টি প্রার্থীতার মধ্যে বাতিল বলে গণ্য হয়েছে ৫ টি। আর সাধারণ সদস্য পদে ৩৮৬টি প্রার্থীতার মধ্যে বাতিল বলে গন্য হয়েছে ৩ টি। সংরক্ষিত ওয়ার্ডে জমা পড়েছিল ৮০টি। তবে ২৪মার্চ আপিল শেষে চেয়ারম্যান পদে হোয়াইক্যং থেকে ফরিদুল আলম, সদর থেকে জিয়াউর রহমান, আব্দুর রহমান ও আব্দুল ওয়াজেদের প্রার্থিতা বৈধতা ঘোষন করা হয়।

একই দিন চেয়ারম্যান পদে হোয়াইক্যং থেকে ফরিদুল আলম, সাবরাং ইউনিয়ন থেকে মো. ইসমাঈল, সুলতাল আহমদ, সেন্টমার্টিন থেকে কেফায়াত উল্লাহসহ ৪জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

অপরদিকে, হোয়াইক্যং ইউনিয়নে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ১নং ওয়ার্ডের লক্ষীরানী বড়ুয়া, নার্গিস আকতার, ৫নং ওয়ার্ডের জালাল উদ্দিন, ৬নং ওয়ার্ডের হেলাল উদ্দিন, ৭নং ওয়ার্ডের নুরুল কবির, ছৈয়দ আবদুল মালেক, ফরিদ আলম, মোঃ ছিদ্দিক, নুরুল আবছার, ৯নং ওয়ার্ডের আবুল কাসেমসহ ১০জন।

হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাসরিন নাহার, ৩নং ওয়ার্ডের জাফর ইকবাল, ৬নং ওয়ার্ডের নছরুল আমিন, ৭নং ওয়ার্ডের মোস্তাক আহমদ ও সরওয়ার কামালসহ ৫জন।

টেকনাফ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোঃ আয়াজ, ৯নং ওয়ার্ডের গোলতাজ বেগম ও নুর আহমদসহ ৩জন। তবে টেকনাফ সদরের ৩ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার শাহ আলম বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেম্বার নির্বাচিত হয়েছেন।

সাবরাং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শেখ আহমদ, শামসুল আলম, ২নং ওয়ার্ডের নুরুল হুদা ও ৫নং ওয়ার্ডের মোঃ ইসহাকসহ ৪জন। পুরো উপজেলায় ৪জন চেয়ারম্যান এবং ২২জন সাধারণ মেম্বার প্রার্থীসহ ২৬জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, উপজেলার ৫ ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৫৯ জন। তৎমধ্যে পুরুষ ৬০ হাজার ৯৩ জন ও মহিলা ৬০ হাজার ৮৬৬ জন।

তিনি আরো জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কমিশনের নির্দেশ অনুযায়ী সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ২৫ মার্চ নির্বাচনে অংশ-গ্রহণকারী প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়ার পর নির্বাচনী প্রচার-প্রচারনা চালাতে পারবে। তবে কোন প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments