বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ইয়াবাসহ ধরা খেল দুই মানব পাচারকারী

টেকনাফে ইয়াবাসহ ধরা খেল দুই মানব পাচারকারী

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে ইয়াবাসহ দুই মানব পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (১০ জুন) সকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া জেলে ঘাট এলাকা থেকে এ সব ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটক মানব পাচারকারীরা হলেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া জেলে ঘাট এলাকার মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে মো. শফিকুর রহমান (৬০) ও একই এলাকার মীর আহাম্মদের ছেলে মো. আয়ুব (৪০)।

বুধবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কণের্ল মোহাম্মদ ফয়সল হাসান খান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি অধিনায়ক জানান, ওই সময় টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটলিয়ানের একটি বিশেষ টহলদল গোপন সংবাদে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া জেলে ঘাট এলাকার মুদির দোকানে ইয়াবা ক্রয় বিক্রয়ের খবরে সেখানে অভিযানে যায়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দুইজন লোক দৌঁড়ে পালিয়ে গেলে বিজিবি ধাওয়া করে তাদের আটক করেন। পরে তাদের শরীর তল্লাশিকালে লুঙ্গির ভাজের মধ্য থেকে ২ হাজার ৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, স্থানীয় লোকজন ও আটক ব্যক্তিদের ভাষ্য মতে, প্রায় সময় তারা উল্লেখযোগ্য টাকার বিনিময়ে রোহিঙ্গাদের প্রতিনিয়ত মালয়েশিয়া পাচার করে থাকে এবং ইয়াবা ক্রয় বিক্রয় করে আসছে বলে জানায়।

উদ্ধার হওয়া ইয়াবাসহ আটক পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয় বলে জানিয়েছেন তিনি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments