বাড়িআলোকিত টেকনাফটেকনাফে করোনা আক্রান্তের সংখ্যা দেড় শত ছুঁই ছুঁই; এক দিনে আক্রান্ত ২২

টেকনাফে করোনা আক্রান্তের সংখ্যা দেড় শত ছুঁই ছুঁই; এক দিনে আক্রান্ত ২২

শাহ্‌ মুহাম্মদ রুবেল, সম্পাদক
আলোকিত টেকনাফ ডটকম

টেকনাফে মঙ্গলবার নতুন করে ২২ জন শনাক্তের মধ্যে দিয়ে ১০০ ছাড়াল করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩৮ জন। 

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।

তিনি জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৬১০ জনের নমুনা পরীক্ষায় ৯৬ জনের করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে টেকনাফের ২২ জন রয়েছেন।

এদিকে, করোনা আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় টেকনাফে ৭ জুন রাত ১২ টা থেকে ২১ জুন রাত ১২ তা পর্যন্ত রেডজোন ঘোষণা করেছে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটি। উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক টেকনাফ পৌরসভার শীলবুনিয়াপাড়া, ডেইল পাড়া চৌরাস্তার মোড়, ইসলামাবাদ বটগাছতলা মোড় ও হাসপাতাল সংলগ্ন হেসসাখাল ব্রিজ এলাকা রেডজোনের অন্তর্ভুক্ত করা হয়েছে ।

জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, রবিবার থেকে রেড জোন এলাকায় বিধি মোতাবেক আইন কার্যকর করা হয়েছে।

তিনি আরও বলেন, টেকনাফে করোনা সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই বৃহত্তর স্বার্থে লকডাউন এর মেয়াদ বাড়ানো হতে পারে। সংশ্লিষ্ট সকলকে মানসিক প্রস্তুতি রাখার অনুরোধ করেছেন উপজেলার শীর্ষ  এ কর্মকর্তা।  

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল স্বাস্থ্য সম্মত ভাবে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়ে বলেন উপজেলার কারো মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বা নিকটস্থ স্বাস্থ্য কর্মীর সাথে দ্রুত যোগাযোগ করা দরকার।

উল্লেখ্য, টেকনাফে ১৩৮ জন করোনা রোগীর বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।  এর মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments