বাড়িআলোকিত টেকনাফটেকনাফে জেএসসি-জেডিসিতে পরীক্ষার্থী ৩ হাজার ৭৭৮

টেকনাফে জেএসসি-জেডিসিতে পরীক্ষার্থী ৩ হাজার ৭৭৮

সারা দেশের মতো শনিবার (২ নভেম্বর) কক্সবাজার টেকনাফেও শুরু হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা। টেকনাফ উপজেলায় তিনটি জেএসসি ও একটি জেডিসি পরীক্ষা কেন্দ্রে এবারে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৭৭৮ জন। এর মধ্যে ১৭টি মাধ্যমিক স্কুল ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৮৪১ জন এবং জেডিসিতে ১০টি মাদরাসায় ৯৩৭ জন।

টেকনাফ উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নুরুল আবসার জানান, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় ১ নম্বর কেন্দ্রে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া মাধ্যমিক বিদ্যালয়, টেকনাফ এজাহার গার্লস হাইস্কুল, শাহপরীরদ্বীপ হাজী বশির আহমদ হাইস্কুল, নয়াবাজার হাইস্কুল, নয়াপাড়া হাজী নবী হোসেন হাইস্কুল, লম্বরী মলকাবানু হাইস্কুল বিজিবি-পাবলিক এই সাতটি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১০৩৭ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৪৯৭ জন ছাত্র এবং ৫৪০ ছাত্রী।

একাডেমিক সুপারভাইজার মো. নুরুল আবসার কেন্দ্র সচিব, লম্বরী মলকাবানু উক্ত স্কুলের সহকারী শিক্ষক বাঁশী রামদে হল তত্ত্বাবধায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন।

টেকনাফ এজাহার গার্লস হাইস্কুল ২ নম্বর কেন্দ্রে টেকনাফ পাইলট হাইস্কুল, মারিশবনিয়া হাইস্কুল, সাবরাং হাইস্কুল, সেন্টমার্টিন দ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল, পল্লানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেদা জুনিয়র হাইস্কুল এই পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের ও একটি প্রাইমারি স্কুলের মোট ৮৭৩ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৪৩৮ জন ছাত্র এবং ৪৩৫ ছাত্রী। উপজেলা শিক্ষা অফিসার মো. এমদাদ হোসেন চৌধুরী কেন্দ্র সচিব, উক্ত স্কুলের সহকারী প্রধান শিক্ষক শব্বির আহমদ হল হল তত্ত্বাবধায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন।

হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া মাধ্যমিক বিদ্যালয় ৩নম্বর কেন্দ্রে হ্নীলা মাধ্যমিক বিদ্যালয়, হ্নীলা গার্লস হাইস্কুল, নাইক্ষংখালী জুনিয়র হাইস্কুল, কাঞ্জরপাড়া জুনিয়র হাইস্কুল, শামলাপুর হাইস্কুল এই ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ৯৩১ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৫২৪ জন ছাত্র এবং ৪০৭ ছাত্রী। উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মৃণাল কান্তি কেন্দ্র সচিব, উক্ত স্কুলের সহকারী শিক্ষক উহ্লা অং হল তত্তাবধায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন।

উপজেলার একটি মাত্র জেডিসি মাদরাসা কেন্দ্র হ্নীলা রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদরাসা কেন্দ্রে উপজেলার মাধ্যমিক স্থরের ১০টি মাদরাসার মোট ৯৩৭ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৪৪৫ জন ছাত্র এবং ৪৯২ ছাত্রী। মাদরাসার অধ্যক্ষ মাওলানা কামাল হোছাইন কেন্দ্র সচিব, জমিরিয়া দারুল কুরআন সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদুল আলম হল তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রত্যেক কেন্দ্রে প্রতি ২০ জন পরীক্ষার্থীর জন্য এক জন করে কক্ষ পর্যবেক্ষক থাকবেন বলে জানা গেছে। তাছাড়া ভিজিল্যান্স টিম গঠন ও চারটি কেন্দ্র কমিটি গঠন ছাড়াও সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য উপজেলা প্রশাসন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments