বাড়িআলোকিত টেকনাফটেকনাফে দুইটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

টেকনাফে দুইটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

নিজস্ব প্রতিনিধিঃ-

টেকনাফে দুইটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র জমা করেছেন। ওয়ার্ড দুইটি হচ্ছে টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ও সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড। গতকাল রবিবার টেকনাফ উপজেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন।
গত ২৭ মে টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের তিন বারের নির্বাচিত কাউন্সিলার টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মো. একরামুল হক এবং গত ২৫ মে সাবরাং ইউপির ২ নম্বর ওযার্ডের ইউপি সদস্য আক্তার কামাল বন্দুকযুদ্ধে নিহত হন। এর ফলে টেকনাফ পৌরসভা ও সাবরাং ইউপির একটি করে ওয়ার্ড শূণ্য হয়ে পড়ে। এই দুইটি শূণ্য ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্টিত হচ্ছে।
টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মনোনয়ন পত্র জমা দেন, টেকনাফ পৌরসভার নিহত কাউন্সিলর একরামুল হকের ছোট ভাই এহেতেশামুল হক বাহাদুর ও মৌঃ আশরাফ আলী।
এছাড়া সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সাবেক ইউপি সদস্য শামশুল হক, আরেক সাবেক ইউপি সদস্য সোলতান আহাম্মদের ছোট ভাই সিদ্দিক আহাম্মদ ও জাফর আহাম্মদ।
টেকনাফ উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম বলেন, গত ১ সেপ্টেম্বর জেলা নির্বাচন কার্যালয়ের নির্দেশে দুই ওয়ার্ডের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তপশীলে টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ও সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড। এই দুইটি নির্বাচনী এলাকার জনপ্রতিনিধিরা মারা যাওয়ায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, সোমবার (১০ সেপ্টেম্বর) প্রার্থীতা বাছাই, ১৭ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং ৩ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এই উপ নির্বাচনে টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ১০ জন। এতে ৫৬০ জন পুরুষ ও ৪৫০ জন মহিলা ভোটার রয়েছেন। এছাড়া সাবরাং ইউপির ২ নং ওয়ার্ডে ভোটার সংখ্যা ২ হাজার ৭৪১ জন। এতে ১৩২২ জন পুরুষ ও ১৪১৯ জন মহিলা ভোটার রয়েছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments