বাড়িআলোকিত টেকনাফটেকনাফে নববর্ষে মারোতের ব্যতিক্রমধর্মী আয়োজন

টেকনাফে নববর্ষে মারোতের ব্যতিক্রমধর্মী আয়োজন

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফঃ- 

সবাই যখন বৈশাখী উৎসব,পান্তা ইলিশ নিয়ে ব্যস্ত তখনি কক্সবাজারের টেকনাফে মানসিক ভারসাম্যহীন মানুষের সংগঠন (মারোত) একটি ব্যতিক্রম ধর্মী আয়োজন করেছেন। টেকনাফ পৌরসভার বিভিন্ন দোকানে অলি গলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা পাগলদের খুঁজে একত্রিত করে তাদের সাথে বৈশাখের আনন্দ ভাগাভাগি করেছেন মারোতের নেতৃবৃন্দ। তাদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করেন মারোত। যেটি সর্ব মহলে প্রশংসিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান কে সাথে নিয়ে মানসিক ভারসাম্যহীন মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

মারোতের সভাপতি আবু সুফিয়ান বলেন,  মারোত তার প্রতিষ্ঠিত লগ্ন থেকে সবসময়ই চেষ্টা করে আসছে মানসিক ভারসাম্যহীন মানুষের কল্যাণের জন্য কাজ করতে।  আমরা প্রতিবছর বিভিন্ন দিনে বিভিন্ন উৎসবে মানসিক ভারসাম্যহীন মানুষের জন্য কাজ করে থাকি। প্রতিবছরের ন্যায় এবারে বৈশাখে ও তার ব্যতিক্রম হয়নি।

আমি সমাজের বিত্তশালী মানুষের কাছে আহবান করব মানসিক ভারসাম্যহীন মানুষ আমাদের সমাজের বাইরে নয় তারাও আমাদের সমাজেরই অংশ বিশেষ আসন আমরা সবাই মিলে তাদের জন্য (মানসিক ভারসাম্যহীন মানুষ) জন্য কিছু করি।

উল্লেখ্য মারোত তার জন্মলগ্ন থেকে এই অবধি আনুমানিক ২০ জন মানসিক ভারসাম্যহীন মানুষ কে চিকিৎসা সেবা প্রদান করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করতে সক্ষম হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন মারোত কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, উপদেষ্টা সাইফুল ইসলাম, সভাপতি আবু সুফিয়ান , সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া,সাধারণ সম্পাদক রাজু পাল, সহ-সাধারণ সম্পাদক মোবারক হোছাইন ভূইয়া, প্রচার সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী , অর্থ সম্পাদক মোঃ আজীম, সহ-অর্থ সম্পাদক মিরাজ ,বস্ত্র সম্পাদক এমাদুল করিম রনি সহ সকল সদস্যবৃন্দ ৷

RELATED ARTICLES

Most Popular

Recent Comments