বাড়িআলোকিত টেকনাফটেকনাফে নভেম্বরে বিজিবি ও ডিএনসি সাড়ে ২৬ কোটি টাকার মাদক ও চোরাচালান...

টেকনাফে নভেম্বরে বিজিবি ও ডিএনসি সাড়ে ২৬ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দ

খাঁন মাহমুদ আইউব, বিশেষ প্রতিনিধি।
কক্সবাজার’র টেকনাফে নভেম্বর মাসে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (২বিজিবি) ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর (ডিএনসি) টেকনাফ বিশেষ জোন পৃথক অভিযান চালিয়ে ২৬ কোটি ৬১ লাখ ৭২ হাজার ১৯৮ টাকার মাদক ও বিভিন্ন পণ্য জব্দ করেছে। তৎমধ্যে বিজিবি জব্দ করেছে ২৩ কোটি ২৮ লাখ ১৭ হাজার ৯৮ টাকা মাদক ও চোরাচালান।
ডিএনসি জব্দ করেছে ৩ কোটি ৩৩ লাখ ১৭ হাজার ১শ টাকার মাদক ও অন্যান্য পন্য। সংস্থা দুটি পৃথক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছেন।
২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান জানান, নভেম্বর মাসে ২বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় নদী ও স্থল পথের বিভিন্ন তল্লাশী চৌকিতে অভিযান চালিয়ে ৭ লাখ ৮ হাজার ৫৬৯ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। তৎমধ্যে মালিকসহ ৪ লাখ ৭৪ হাজার ৭৮৪ পিস ও মালিক বিহীন ২ লাখ ৩৩ হাজার ৭৮৫ পিস। এসংক্রান্ত ৩৫টি মামলায় ২৮ জনকে আটক করা হয়েছে। বন্দুক যুদ্ধে মৃত্যু হয়েছে একজনের।
এছাড়া ১ লাখ  ১১ হাজার ২শ টাকার বিয়ার ও গাঁজা জব্দের ঘটনায় ৪টি মামলায় ১১ জনকে আটক করা হয়েছে। ২ কোটি ১ লাখ ৩৫ হাজার ১৯৮ টাকার বিভিন্ন প্রকার চোরাই পণ্য জব্দের ঘটনায় ১৬টি মামলায় ১ জনকে আটক ও ২ জন পলাতক রয়েছে। ১টি দেশীয় বন্ধুকসহ ২ রাউন্ড তাজা গুলি জব্দের ঘটনায় মামলা হয়েছে একটি।
অপরদিকে, একই মাসে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ডিএনসি টেকনাফ বিশেষ জোন ১৪১ টি  অভিযানে ১ লাখ ১০ হাজার ৪৪৭ পিস ইয়াবাসহ ৩ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ১০০ টাকার বিভিন্ন প্রকার মাদক ও বিভিন্ন পণ্য জব্দ করেছে। এসংক্রান্ত ঘটনায় ২৮ টি মামলায় ৪০ জনকে আসামী করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ ডিএনসির সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments