বাড়িআলোকিত টেকনাফটেকনাফে পুলিশের অভিযানে ১ বাংলাদেশীসহ আটক ১শ জন

টেকনাফে পুলিশের অভিযানে ১ বাংলাদেশীসহ আটক ১শ জন

মিজানুর রহমান,টেকনাফ ::

টেকনাফ উপজেলা ও পৌরসভায় আইনশৃঙ্খলা মাদক ও অবৈধ কর্মকাণ্ড প্রতিরোধের লক্ষে পুলিশ সাড়শি অভিযান পরিচালনা করে। উপজেলা ও পৌরসভায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক বাংলাদেশীসহ ১০০ জন রোহিঙ্গা কে আটক করেছে।

দীর্ঘদিন যাবত স্থানীয় ভাড়া বাসার মালিক,যানবাহনের মালিক,হোটেল মোটেল ও রেস্তোরাঁর মালিকগন অধিক মুনাফা অর্জনের লক্ষে স্থানীয় শ্রমজীবী লোকজনকে বাদ দিয়ে রোহিঙ্গা নিয়োগ করে কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।

এ রোহিঙ্গারা বিভিন্ন স্থানে আশ্রয় নিয়ে মাদক ব্যবসা,মাদক পাচার,অবৈধ কর্মকান্ড সহ নান অপকর্মে জড়িয়ে পড়ে এলাকার আইনশৃংখলা নষ্ট করছে।এর পাশাপাশি খুন,হত্যা,রাহাজানি,চুরি ডাকাতি ইত্যাদি করে যাচ্ছে অহরহ।এর কারণে স্থানীয় শান্তিপ্রিয় জনগণ অশান্তিতে দিন যাপন করছিলেন।

এ বিষয়ে রোহিঙ্গাদের বিরোদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করার জন্য বিভিন্ন গণমাধ্যমে বস্তু নিস্ত সংবাদ প্রকাশিত হয়েছে।কিন্তু প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী অতীতে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেনি।ফলে মাদকসহ অপরাধ কর্মকাণ্ড অতিমাত্রায় বেড়ে যাওয়ায় টেকনাফ মডেল থানা পুলিশের বোধগম্য হয়েছে।এরা ৩ এপ্রিল থেকে অবৈধ রোহিঙ্গা নাগরিকে ধরপাকর শুরু করেছে।

এবিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ মোঃ হাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,টেকনাফ থানা রোহিঙ্গামুক্ত না হওয়া পর্যন্ত এই অভিযান অব‍্যাহত থাকবে। তিনি রোহিঙ্গা নাগরিক কে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধি,সংবাদকর্মী ও সচেতন মহলের সহযোগিতা কামনা করেছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments