বাড়িআলোকিত টেকনাফটেকনাফে পুলিশ পরিচয়ে এবার প্রবাসী যুবদল নেতার বাড়ি ভাংচুর

টেকনাফে পুলিশ পরিচয়ে এবার প্রবাসী যুবদল নেতার বাড়ি ভাংচুর

কালের কণ্ঠ:

টেকনাফে এবার পুলিশ পরিচয় দিয়ে একদল দুর্বৃত্ত এক দুবাই প্রবাসী যুবদল নেতার বাড়ি ভাংচুর করেছে। রবিবার (২ ডিস্মেবর) সন্ধ্যায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার মরিচ্যা গ্রামে প্রবাসী যুবদল ফরিদুল আলম সোহেলে বাড়িতে ঘটনাটি ঘটে। বিএনপি নেতাদের অভিযোগ, এমপি আবদুর রহমান বদির বিতর্কিত বক্তব্যের ভিডিও ফেসবুকে প্রকাশ করায় এই ভাংচুর করা হয়েছে।

অভিযোগ মতে, গত ৩০ ডিসেম্বর উখিয়ার উপজেলা সদরে আওয়ামী লীগের এক সভায় আবদুর রহমান বদি বক্তব্য রাখেন। সেখানে তিনি একই আসনের বিএনপির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শাহহাজান চৌধুরী এবং বিএনপি নেতাকর্মীদের হুমকি দিয়ে বক্তব্য রাখেন। ওই বক্তব্যের ভিডিও ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওটি শেয়ার করে টেকনাফ উপজেলা যুবদলের সহ-সভাপতি ও উপজেলা বিএনপির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক দুবাই প্রবাসী ফরিদুল আলম সোহেল ভিডিওটি শেয়ার করে এবং বদিকে উদ্দেশ্য করে একটি স্ট্যাটাস দেন।

দুবাই থেকে মুঠোফোনে যুবদল নেতা ফরিদুল আলম সোহেল প্রকাশ এফএ সোহেল কালের এই প্রতিবেদককে বলেন, ওইদিন (২ ডিসেম্বর) একদল থানার একদল পুলিশ এসেই কোনো কিছু বুঝে উঠার আগেই বাড়িতে ভাংচুর শুরু করে। তারা প্রায় আধা ঘণ্টার ধরে ভাংচুর চালায়। হাতুড়ি দিয়ে ঘরের জানালা, দরজা, আলমিরা, খাট, রান্নার আসবাবপত্রসহ বিভিন্ন জিনিসপত্র নির্বিচারে ভাংচুর করে। কিন্তু কেন ভাংচুর করা হচ্ছে তার কারণও জানায়নি। ওই সময় পুলিশ সদস্যরা আগামী নির্বাচনে নৌকা ছাড়া অন্য কোথাও ভোট দিলে পরিণতি আরো খারাপ হবে বলে হুমকি দেয়।


তিনি আরো জানান, আমি দীর্ঘদিন পরিবার নিয়ে দুবাইতে বসবাস করি। বিভিন্ন সময় দেশে যাই। দেশে ও প্রবাসে আমি বিএনপির রাজনীতির সাথে জড়িত রয়েছি। ভোট এগিয়ে আসায় রাজনৈতিক প্রচারণা বিবেচনায় আমি সংসদ সদস্য বদির বিতর্কিত বক্তব্য ও হুমকির প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাসটি দিয়েছি। এখানে আমার ব্যক্তিগত কোন ইস্যু ছিলো না। কিন্তু সেটাতে প্রতিহিংসা পরায়ণ হয়ে সংসদ সদস্য বদি পুলিশ দিয়ে আমার বাড়ি ভাংচুর করেছে। শুধু তাই নয়, আমার পরিবারের সদস্য ও আত্মী-স্বজনকেও হুমকি দিচ্ছে।

এই আসনের বিএনপির মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, ‘ভোট ডাকাতির পরিকল্পনার অংশ হিসেবে সংসদ সদস্য আবদুর রহমান বদির নির্দেশনায় টেকনাফ থানা পুলিশ বিএনপির নেতাকর্মীদের ঘরে ঘরে হানা দিচ্ছে। উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক জুনাইদ আলীর বাড়িতে তান্ডব চালিয়েছে পুলিশ। এবার আরেক নেতার বাড়িতে তান্ডবা চালালো। এছাড়াও পুলিশ ও বদির লোকজনের হুমকিতে নেতাকর্মীরা ঘরছাড়া হয়ে গেছে। এর মাধ্যেেম স্পষ্ট হয়ে গেছে উখিয়া-টেকনাফে ভোটের লেভেলপ্লেইং ফিল্ড নিশ্চিত করতে পারেননি নির্বাচন কমিশন।’

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, আমার থানার পুলিশ এই ধরণের কোনো অভিযানে অংশ নেয়নি। যে বাড়ি ভাংচুর করেছে তার কোনো প্রমাণ থাকলে আমাকে দিন । আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো।’ ওসি দাবি করেন, ইয়াবী বিরোধী অভিযান ভন্ডুল করতেই পুলিশের বিরুদ্ধে অহেতুক বদনাম করা হচ্ছে।’

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments